বিজ্ঞাপন

নিস্ফলা ড্রয়ের দিন মোসাদ্দেকের সেঞ্চুরি

April 20, 2018 | 5:22 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ইনিংস ঘোষণা করতে কি একটু দেরিই করে ফেলল প্রাইম ব্যাংক সাউথ জোন? আগের দিন লিড হয়ে গিয়েছিল ২৩৮ রানের, আজ সকালে যখন ইনিংস ঘোষণা করল, লিড হয়ে গেছে ৩৭৪ রানের। কিন্তু ওয়ালটন সেন্ট্রাল জোনকে অলআউট করার মতো যথেষ্ট সময় আর ছিল না তখন। সেন্ট্রাল জোন ৫ উইকেটে ১৫৫ রান তোলার পর শেষ পর্যন্ত ড্র-ই হয়ে গেছে ম্যাচ।

৬ উইকেটে ৩৪৮ রান নিয়ে কাল দিন শেষ করেছিল সাউথ জোন। মোসাদ্দেক হোসেন অপরাজিত ছিলেন ২২ রানে, আজ সকালে দ্রুত রান তোলার কাজে মনযোগী হয়ে পড়েন। অনেক দিন ধরেই বড় ইনিংস খেলতে পারছিলেন না মোসাদ্দেক, প্রিমিয়ার লিগেও একদমই বিবর্ণ ছিলেন। শেষ পর্যন্ত বিসিএলে তাঁর মতো খেলেই পেয়েছেন তিন অঙ্ক। ৭৭ বলে ফিফটির পর সেঞ্চুরি পেয়ে গেছেন মাত্র ১০৬ বলে। ৪৩ রান করে অন্য প্রান্ত থেকে সঙ্গ দিয়েছেন তরুণ নাঈম হাসান। মোসাদ্দেকের সেঞ্চুরির পর পরেই ইনিংস ঘোষণা করে দিয়েছে সাউথ জোন, তার খানিক পরেই হয়ে গেছে লাঞ্চ।

সেন্ট্রাল জোনকে অলআউট করার জন্য দুই সেশনের খানিকটা সময় সময় পেয়েছিল সাউথ জোন। শুরুটাও খারাপ হয়নি তাদের, দলের ৪৬ রানেই প্রথম ইনিংসে ৯৩ রান করা সাদমান ইসলামকে ফিরিয়ে দেন কামরুল ইসলাম রাব্বি। সাইফ হাসান অবশ্য ফিফটির দিকে এগিয়ে যাচ্ছিলেন, কিন্তু ৪৩ রানে তাঁকে আউট করেছেন আবদুর রাজ্জাক। ৭৬ রানে নেই সেন্ট্রাল জোনের দুই উইকেট।

বিজ্ঞাপন

মার্শাল আইয়ুবও খুব বেশিক্ষণ থাকেননি, ১৬ রান করে ফিরে গেছেন রাজ্জাকের বলে। এরপর দলের ১৩৮ রানে তানভীর হায়দারকে যখন নিজের তৃতীয় শিকার বানান রাজ্জাক, সেন্ট্রাল জোনের দূর দিগন্তে উঁকি দিতে শুরু করেছে পরাজয়ের মেঘ। ১৪৩ রানে ইরফান শুক্কুরকেও হারিয়ে ফেলে তারা। কিন্তু ওভার ফুরিয়ে আসছিল একে একে, আর এক দিক আগলে রেখে ৬০ রানে অপরাজিত ছিলেন আবদুল মজিদ। ম্যাচটা শেষ পর্যন্ত ড্র-ই হয়ে গেছে।

৫ ম্যাচে ৪৪ পয়েন্ত নিয়ে দুইয়ে আছে সাউথ জোন, ৩৯ পয়েন্ট নিয়ে সবার নিচে সেন্ট্রাল জোন। আর ৫৮ পয়েন্ট নিয়ে শিরোপার একদম কাছে চলে গেছে বিসিবি নর্থ জোন।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/ এএম/ এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন