বিজ্ঞাপন

‘দুঃখের সাধ্য নাই যে শেখ হাসিনাকে দুঃখ দেয়’

June 20, 2022 | 9:32 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, ‘বিপদে মোরে রক্ষা করো এ নহে মোর প্রার্থনা, বিপদে আমি না যেন করি ভয়’— আমাদের প্রধানমন্ত্রী এই কথাটিই সবসময় মাথায় রাখেন। দুঃখের সাধ্য নাই যে শেখ হাসিনাকে দুঃখ দেয়। দুর্যোগে তিনি বিলচিত হন না, কর্তব্য পালন করেন।

বিজ্ঞাপন

সোমবার (২০ জুন) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বন্যার্ত দুর্গতদের মাঝে ত্রাণ হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সিলেট ও সুনামগঞ্জ জেলা বন্যা কবলিত অসহায় মানুষদের সাহায্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ত্রাণ বিতরণ করে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি। এদিন বন্যা উপদ্রুত এলাকার দলীয় প্রতিনিধিদের কাছে ত্রাণ সামগ্রী তুলে দেওয়া হয়। এ সময় কাঠের নৌকা, চিড়া, মুড়ি, বিস্কুট, মোমবাতি, খাবার স্যালাইন পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ বিভিন্ন সামগ্রী তুলে দেন নেতারা।

মতিয়া চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী ওনার কর্তব্য পালন করে যাচ্ছেন এবং মানুষের পাশে দাঁড়াচ্ছেন। শুধু সরকার নয়, বাংলাদেশ আওয়ামী লীগও বঙ্গবন্ধুর মন্ত্রে দীক্ষিত হয়ে মানুষকে সহযোগিতা করে যাচ্ছে।’ তিনি আরও বলেন, ‘আসুন, আল্লাহর কাছে আমরা দোয়া চাই, যাতে এই দুর্যোগ কাটিয়ে উঠতে পারি এবং মানুষ তার স্বাভাবিক জীবন শুরু করতে পারে।’

বিজ্ঞাপন

পুনর্বাসনের জন্য আমাদের এখন থেকেই প্রস্তুতি নিতে হবে জানিয়ে মতিয়া চৌধুরী বলেন, ‘আমরা মানুষের পাশে সবসময় আছি এবং থাকব। অর্থ্যাৎ সেই বিজ্ঞাপনের কথা না- কাছে আছি, পাশে আছি; আমরা সঙ্গে আছি— আমি এইটুকু যোগ করতে চাই। কাছে পাশে এবং সঙ্গে আছি, হাতে হাত ধরে আছি— এটাই হলো আমাদের শপথ।’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘বিএনপির নেতারা শুধু কথাই বলেন, কিন্তু তারা অসহায় মানুষের পাশে দাঁড়ায়নি। ঠিক করোনার সময় যখন মানুষ ক্ষত-বিক্ষত তখনও পাওয়া যায়নি ওই দলের নেতাদের। আওয়ামী লীগ কথা কম বলে কাজ বেশি করে।

তিনি জানান, আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরেজমিনে পরিদর্শনের জন্য এবং জেলা প্রশাসকদের কী কী করণীয় রয়েছে— তার নির্দেশনা দেওয়ার জন্য ঘটনাস্থলে যাচ্ছেন। এদিন তিনি সিলেট ও সুনামগঞ্জের প্রত্যন্ত অঞ্চল পরিদর্শন করবেন। এছাড়া সিলেটে একটি বৈঠকও করবেন শেখ হাসিনা।

বিজ্ঞাপন

এদিন অনুষ্ঠান পরিচালনা করেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। এ সময় উপ-কমিটির সদস্যরাও উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন