বিজ্ঞাপন

পদ্মা সেতুর উদ্বোধনে লঞ্চে যাবে দেড় লাখ

June 23, 2022 | 1:29 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে বরিশাল বিভাগ থেকে লঞ্চে করে যাচ্ছে প্রায় দেড়লাখ মানুষ। সড়ক পথে কিছু লোক গেলেও বাকিদের যাতায়াতের প্রধান বাহন হবে লঞ্চ। তাই বিলাসবহুল অন্তত ৬০টি লঞ্চ প্রস্তুত রাখা হয়েছে। এর মধ্যে বরিশাল লঞ্চঘাট থেকে ১০টি ছেড়ে যাবে। এসব লঞ্চে প্রায় ২৫ থেকে ৩০ হাজার মানুষ যাওয়ার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

এছাড়াও পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা জেলা থেকে ছোট-বড় আরও ৫০টি লঞ্চে প্রায় ১ লাখ ২০ হাজার মানুষ উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিবেন বলে জানা গেছে।

কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু জানান, পদ্মা সেতুর উদ্বোধনে যোগ দিতে তিন থেকে চারতলা বিশিষ্ট ৬০টি লঞ্চ প্রস্তুত রাখা হয়েছে। এরমধ্যে বরিশাল লঞ্চ ঘাট থেকে ছেড়ে যাবে ১০টি লঞ্চ। বাকিগুলো উপজেলা থেকে ছেড়ে যাবে। প্রত্যেক উপজেলা থেকে সর্বনিম্ন একটি থেকে চারটি লঞ্চ ছাড়া হবে।

রিন্টু আরও জানান, বরিশাল থেকে নৌ-পথে ঢাকায় যেতে যে সময় লাগে, সমাবেশস্থলে যেতেও একই সময় লাগবে। তাই আমরা ২৪ জুন রাত ১০টার দিকে লঞ্চগুলো ছেড়ে দেব। গোটা বরিশাল থেকে যাতে সমাবেশস্থলে মানুষ যেতে পারে সেজন্য আমরা বাস ও লঞ্চ মিলিয়ে সড়ক ও নৌ-পথে পর্যাপ্ত পরিবহনের ব্যবস্থা রেখেছি। এছাড়া গৌরনদী, আগৈলঝাড়া, উজিরপুরসহ কয়েকটি উপজেলা থেকে বাস ছেড়ে যাবে।

বিজ্ঞাপন

বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার বলেন, নগরীর ১০টি উপজেলায় তিন দিনব্যাপী অনুষ্ঠান হবে। সেতুর উদ্বোধনী দিন স্মরণ রাখার মতো উৎসব করা হবে। ওই দিন সকাল ৯টায় নগরে র‌্যালি বের করা হবে। নগরীর বান্দরোডে জেলা শিল্পকলা একাডেমির সামনে থেকে র‌্যালি বের করা হবে। এছাড়া নগরের গুরুত্বপূর্ণ স্থান ও শিক্ষাপ্রতিষ্ঠানে বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান সম্প্রচার করা হবে। নগরীতে ট্রাকে ঘুরে বাউল শিল্পিরা সংগীত পরিবেশন করবেন। সন্ধ্যায় শিল্পকলা একাডেমিতে লেজার শো ও আতশবাজি প্রদর্শন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার প্রলয় চিসিম বলেন, পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে যেকোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিরোধে কাজ শুরু করেছে মহানগর পুলিশ। মহানগর এলাকার নিরাপত্তায় সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. এহছান উল্ল্যাহ বলেন, বরিশাল বিভাগের প্রতিটি থানায় পুলিশ কঠোর ও সতর্ক অবস্থানে রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন