বিজ্ঞাপন

রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়

April 21, 2018 | 10:04 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

লন্ডনের বাকিংহাম প্যালেসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাতে এ শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

শুক্রবার (২০ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

তিনি বলেন,  একই স্থানে প্রিন্স চার্লস এর সঙ্গেও শুভেচ্ছা বিনিময় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে প্রধানমন্ত্রী কমনওয়েলথ দেশগুলোর অন্য সরকার প্রধান ও নেতাদের সঙ্গে রানির দেয়া নৈশভোজে যোগ দেন। শুক্রবার নেতাদের সম্মানে লন্ডনের বাকিংহাম প্যালেসে রানি দ্বিতীয় এলিজাবেথের পক্ষ থেকে রাজকীয় নৈশভোজের আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোসহ অনেকেই যোগ দেন সেই আয়োজনে। তাদের স্বাগত জানাতে উপস্থিত ছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ, সিংহাসনের উত্তরসূরি প্রিন্স চার্লস এবং রাজপরিবারের অন্য সদস্যরা।

২৫তম কমনওয়েলথ সরকার প্রধানদের সম্মেলনে যোগদানে প্রধানমন্ত্রী বর্তমানে লন্ডনে অবস্থান করছেন। বৃহস্পতিবার লন্ডনে আনুষ্ঠানিকভাবে এই সম্মেলন শুরু হয়। ৫৩টি কমনওয়েলথ দেশের সরকার প্রধান এবং অন্য নেতারা এতে যোগ দিয়েছেন।

সারাবাংলা/আইএ

বিজ্ঞাপন

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন