বিজ্ঞাপন

মেসিকে আঘাত করলে আর্জেন্টিনায় ফেরা হবে না!

April 21, 2018 | 11:31 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঘনিয়ে আসছে রাশিয়া বিশ্বকাপ। ৩২ বছর পর দলের সেরা তারকা লিওনেল মেসিকে ঘিরে ফের শিরোপা জয়ের স্বপ্ন দেখছে আর্জেন্টিনা। ফুটবল এই জাদুকরকে আটকানো যে মোটেও সহজ কাজ নয়, সেটা ফুটবল বিশ্বের সবাই জানে। ফাউল করেও যে তাকে থামানো সম্ভব না জানেন সেভিয়ার আর্জেন্টাইন তারকা ডিফেন্ডার গ্যাব্রিয়েল মের্কাদো।

কোপা দেল রের ফাইনালে শনিবার রাতে মেসির বার্সেলোনার মুখোমুখি হবে সেভিয়া। শিরোপা নির্ধারণী ম্যাচে মেসিকে থামাতে গিয়ে অনাকাঙ্ক্ষিত কিছু ঘটে গেলে নিজ দেশ আর্জেন্টিনায় ফিরতে পারবেন না বলে জানিয়েছেন মের্কাদো। কারণটাও স্বাভাবিক, মেসিকে নিয়ে যে আশায় বুক বাঁধছেন লাখো আর্জেন্টাইন!

দুই বছর আগেও ফাইনালে দেখা হয়েছিল বার্সা-সেভিয়ার। সেবার ২-০ গোলে জিতেছিল মেসির বার্সা। গত মাসে চলতি মৌসুমে প্রথম দল হিসেবে বার্সাকে হারানোর খুব কাছে পৌঁছেছিল সেভিয়াল। তবে, দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে খেলতে নেমে মেসি বার্সাকে বাঁচিয়ে দেন। শেষ তিন মিনিটে নিজে গোল করে ও সতীর্থকে দিয়ে গোল করিয়ে ম্যাচে সমতা ফেরান। ২-২ গোলের ড্রয়ে শেষ হয় ম্যাচ।

বিজ্ঞাপন

কড়া ট্যাকল না করে আর্জেন্টিনা জাতীয় দলের সতীর্থ মেসিকে থামানোর খুব বেশি রাস্তা নেই বলে মনে করেন মের্কাদো। তাতে আবার অন্য ধরনের শঙ্কা দেখছেন তিনি, ‘যদি মেসিকে আঘাত করে থামাতে চাই, তাহলে আমি হয়তো আর্জেন্টিনায় ফিরতে পারব না। আপনি ফাউল করে মেসিকে আটকাতে পারবেন না। তাকে ফাউল করলে, সে দ্রুতই উঠে দাঁড়াবে এবং খেলা চালিয়ে যাবে। কারণ সে ফুটবল খেলতে চায়। মাঠে তার একমাত্র চিন্তা কিভাবে প্রতিপক্ষকে পরাস্ত করে গোল করা যায়।’

তারপরও বার্সার গোলমেশিনকে আটকাতে সচেষ্ট থাকবেন ডিফেন্ডার মের্কাদো, ‘মেসি বিশ্বের সেরা খেলোয়াড়। এতে কোনো সন্দেহ নেই। মাঠে তার প্রভাব থাকে সব সময়। সে যেমন গোল করে, তেমনি সতীর্থদের দিয়ে গোল করায়। সে যে কোনো প্রতিপক্ষের জন্য হুমকি। রক্ষণভাগ নিয়ে আমাদের অনেক কাজ করতে হবে। আমাদের প্রায় নিখুঁত খেলতে হবে। কিন্তু আমরা শিরোপা জয়ের স্বপ্ন দেখছি এবং কারও জন্যই আমাদের থেকে এটা কেড়ে নেওয়া সহজ হবে না।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন