বিজ্ঞাপন

নেত্রী, আপনি হৃদয়ে নাম লিখেছেন: ওবায়দুল কাদের

June 25, 2022 | 10:55 am

সিনিয়র করেসপন্ডেন্ট

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘‘পদ্মা সেতু নির্মাণের একমাত্র কৃতিত্ব একজনেরই। তিনি শেখ হাসিনা। সেই সেতুর সঙ্গে তার নাম কেন থাকবে না? সারাদেশের দাবি ছিল, এই সেতুর নাম হবে তার নামে। কিন্তু বঙ্গবন্ধুকন্যা রাজি হননি। তিনি বলেছেন, সেতুর জন্য আমাকে, আমার পরিবারকে এত অপমান করেছে, সেই সেতুর সঙ্গে আমার নাম রাখব না। কিন্তু আজ বলতে চাই, নেত্রী, আপনি আপনার নাম সেতুর সঙ্গে রাখলেন না। কিন্তু আমরা এও জানি, কাগজে লিখো নাম কাগজ ছিঁড়ে যাবে। ব্যানারে লিখো নাম, ব্যানার ছিঁড়ে যাবে। হৃদয়ে লিখো নাম, সে নাম থেকে যাবে। আপনি হৃদয়ে নাম লিখেছেন। যতদিন পদ্মা সেতু থাকবে, ততদিন সারাবাংলা সম্মানের সঙ্গে, অহংকারের সঙ্গে আপনার নামটি উচ্চারণ হবে।’’

বিজ্ঞাপন

শনিবার (২৫ জুন) সকাল সকাল ১০টায় পদ্মা সেতুর মাওয়া প্রান্তে শুরু হয়েছে সুধী সমাবেশ। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সুধী সমাবেশে সভাপতিত্ব করছেন। সেখানে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পদ্মা সেতু নির্মাণের মতো আপাত অসম্ভবকে সম্ভব করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘স্যালুট’ জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আপনাকে স্যালুট। গোটা জাতি, গোটা বিশ্ব আপনাকে স্যালুট জানায়।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতু নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে বঙ্গবন্ধু পরিবারকে অসম্মান জানানো হয়েছে, অপমান করা হয়েছে। গোটা জাতিকে অপমান করা হয়েছে। তবে পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে আমরা আমাদের অপমানের প্রতিশোধ নিয়েছি।

শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন