বিজ্ঞাপন

‘ওয়াদা করলাম, আপনাদের ভাগ্য পরিবর্তনে যেকোনো ত্যাগে প্রস্তুত’

June 25, 2022 | 1:38 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমাদের অঙ্গীকার ছিল, মানুষের ভাগ্য পরিবর্তন করব। আমরা করেছি। সেই সাহস দিয়েছেন আপনারা। আপনাদের ভাগ্য পরিবর্তন হবে।’

বিজ্ঞাপন

শনিবার (২৫ জুন) দুপুরে পদ্মা সেতুর উদ্বোধনের পর জাজিরা প্রান্তের বিশাল জনসভায় দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

তিনি বলেন, মা-বাবা সবাইকে হারিয়ে আপনাদের পাশে পেয়েছি। আপনাদের ভাগ্য পরিবর্তনের জন্য যেকোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত। এই ওয়াদা আমি দিয়ে গেলাম। নিঃস্ব আমি, রিক্ত আমি দেবার কিছু নাই, আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, যুদ্ধের কারণে সারাবিশ্বে খাদ্যের অভাব। বাংলাদেশে যেন খাদ্যের অভাব না হয়, যে যা পারেন খাদ্য উৎপাদন করবেন। কারও এক ইঞ্চি জমিও যেন বাদ না যায়। সেভাবে নিজেদের গড়ে তুলবেন। এই দেশ আপনাদের, এই দেশ আমাদের। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা আমরা গড়ে তুলব। খাদ্য, বস্ত্র, বাসস্থান, ডিজিটাল বাংলাদেশের ব্যবস্থা করে দিয়েছি। উন্নত জীবনযাপনের ব্যবস্থা আমরা করে দেবো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমার একমাত্র শক্তি জনগণ। মা-বাবাসহ সবাইকে হারিয়েছিলাম। আপনারা পাশে ছিলেন। আজ আওয়ামী লীগ ক্ষমতায় এসে রাস্তা-ঘাট, পুল-ব্রিজ উন্নত করেছে। আজ রাস্তাঘাট, পুল-ব্রিজ করেছি বলেই সবার জন্য যোগাযোগের সুযোগ তৈরি হয়েছে। বিশেষ করে দক্ষিণাঞ্চলে সেই পায়রা পর্যন্ত সেতু তৈরি করে দিয়েছি। পদ্মা সেতু করতে পেরেছি আপনাদের সাহসে। আজ আলহামদুলিল্লাহ, আমরা সেই পদ্মা সেতু নির্মাণ করতে পেরেছি। এই খরস্রোতা পদ্মা নদী পার হতে গিয়ে আর কাউকে মা-বাবাকে, ভাই-বোনকে হারাতে হবে না।

বিজ্ঞাপন

এর আগে শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সুধী সমাবেশে যোগ দেন প্রধানমন্ত্রী। সেখানে বক্তব্য প্রদান করেন। এরপর পদ্মা সেতুর স্মারক ডাকটিকিট, স্মারক মুদ্রা, স্মারক খাম ও স্যুভেনির অবমুক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মাওয়া প্রান্তে সুধী সমাবেশে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রী সকাল ১১টা ৪৫ মিনিটে জাজিরা পয়েন্টে পৌঁছে সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন করেন। সেখানে মোনাজাতেও অংশ নেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন