বিজ্ঞাপন

আঞ্চলিক সড়কের জন্য পদ্মা সেতু গুরুত্বপূর্ণ: দোরাইস্বামী

June 25, 2022 | 2:51 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশের গর্ব ও মর্যাদার প্রতীক পদ্মা সেতুকে দক্ষিণ এশিয়া অঞ্চলের জন্যই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

বিজ্ঞাপন

তিনি বলেন, দক্ষিণ এশিয়ার জন্য এই সেতু খুবই গুরুত্বপূর্ণ। এই সেতু বাংলাদেশের ভেতরেই শুধু নয়, দক্ষিণ এশিয়া উপ-অঞ্চলের মধ্যেও সংযোগের বাড়িয়ে দেবে।

শনিবার (২৫ জুন) মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতু উদ্বোধনের জন্য আয়োজিত সুধী সমাবেশে উপস্থিত হয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

বাংলাদেশ বিভিন্ন ধরনের প্রতিকূলতার মধ্য দিয়েও এই মেগা প্রকল্পের কাজ সফলভাবে শেষ করায় তার নিজের এবং ভারতের পক্ষ থেকে বাংলাদেশ ও দেশের নাগরিকদের অভিনন্দন জানান দোরাইস্বামী।

তিনি বলেন, মেগা প্রকল্প পদ্মা সেতুর উদ্বোধনের দিনটি বাংলাদেশের জন্য ঐতিহাসিক। এই দিনে আমি বাংলাদেশেরভা ই-বোনদের শুভেচ্ছা, অভিনন্দন ও শুভকামনা জানাই।

বিজ্ঞাপন

পদ্মা সেতুর মাধ্যমে যোগাযোগব্যবস্থায় উন্নতির কথা জানিয়ে দোরাইস্বামী বলেন, এই পদ্মা সেতু স্পষ্টতই বাংলাদেশ ও আমাদের এই উপঅঞ্চলের মধ্যে সংযোগ বাড়াবে। আমরাও এই সম্ভাবনায় অত্যন্ত আনন্দিত। আমি এ অঞ্চলে আরও অনেক বেশি বাণিজ্য এবং ভারত, বাংলাদেশ, নেপাল ও ভুটানের মধ্যে সহজে যোগাযোগ ও ভ্রমণের সুযোগ দেখতে চাই।

বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামী দিনেও অব্যাহত থাকবে এবং দুই দেশ পরস্পরের উন্নয়নসঙ্গী হয়ে আগামী দিনে পথ চলবে বলে আশাবাদ জানান তিনি।

বিজ্ঞাপন

এর আগে, মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সুধী সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুধী সমাবেশ শেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাওয়া প্রান্তে টোল প্লাজায় বাটন চেপে পদ্মা সেতুর নামফলক, বঙ্গবন্ধু ও তার নিজের নামের ম্যুরাল উদ্বোধন করেন। এরপর টোল দিয়ে পদ্মা সেতু পাড়ি দিয়ে জাজিরা প্রান্তের জনসভায় যোগ দেন তিনি।

বিজ্ঞাপন

এদিকে, সুধী সমাবেশে মন্ত্রিপরিষদ সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি, সরকারি কর্মকর্তা, কূটনীতিকসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন