বিজ্ঞাপন

পদ্মা সেতুর উদ্বোধন: উৎসবমুখর চট্টগ্রাম

June 25, 2022 | 4:36 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বহুল প্রতীক্ষিত পদ্মা সেতু উদ্বোধনের আবেগ ছুঁয়ে গেছে চট্টগ্রামের আপামর মানুষকেও। উদ্বোধনের মাহেন্দ্রক্ষণে উৎসবের মধ্য দিয়ে শামিল হয়েছে চট্টগ্রামবাসীও। মিছিল-শোভাযাত্রা, বড় পর্দায় উদ্বোধনের অনুষ্ঠান দেখার উন্মুক্ত আয়োজন, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে চট্টগ্রামের মানুষ দিনভর উচ্ছ্বাসে মেতে উঠেছে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম সিটি করপোরেশন মুন্সীগঞ্জের মাওয়া ঘাট থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনী অনুষ্ঠান শনিবার (২৫ জুন) সকালে এলইডি স্ক্রিনের মাধ্যমে নগরীর বিভিন্ন স্পটে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করে। আনন্দঘন মুহূর্তটিকে প্রাণবন্ত করতে নগরীর কাজির দেউড়িতে ইন্টারন্যাশনাল কনভেনশন হলে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের।

অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘পদ্মা সেতুর উদ্বোধন হয়েছে। আজ আমরা সাহসে উদ্দীপ্ত, উজ্জীবিত। দেশি-বিদেশি নানা চাপের কাছে নতি স্বীকার না করে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু বাস্তবায়ন করে বাঙালির আত্মমর্যাদা সমুন্নত রেখেছেন। জাতির পিতার বাঙালিত্বের অহংবোধ ও আদর্শ থেকে চুল পরিমাণ বিচ্যুত হননি শেখ হাসিনা। বঙ্গবন্ধুর আত্মমর্যাদাবোধের তেজ শেখ হাসিনার মধ্যে থাকায় তিনিও আন্তর্জাতিক চাপগুলো রাজনৈতিক প্রজ্ঞায় উড়িয়ে দিয়েছেন। আজ থেকে বাঙালি জাতি এবং শেখ হাসিনা এক অনন্য উচ্চতায় আসীন হলেন।’

বিজ্ঞাপন

পদ্মা সেতুর উদ্বোধন: উৎসবমুখর চট্টগ্রাম

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী নেতা এবং চসিকের ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকালে চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমেদ, চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম, জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, শিল্পপতি সুফী মিজানুর রহমানসহ বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক’শ মানুষ অংশ নেন। তারা বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করেন। বিকেলে একইস্থানে উন্মুক্ত কনসার্টের আয়োজন করা হয়েছে।

পদ্মা সেতুর উদ্বোধন: উৎসবমুখর চট্টগ্রাম

বিজ্ঞাপন

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নগরীর ৮টি পয়েন্টে বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান দেখার ব্যবস্থা করে। হাজার হাজার মানুষ এসব পয়েন্টে উপস্থিত হয়ে সেই মাহেন্দ্রক্ষণে শামিল হয়েছে। নগরীর নিউমার্কেট মোড়, আগ্রাবাদ মোড়, বহদ্দারহাট মোড়, কাপ্তাই রাস্তার মাথা, আন্দরকিল্লা মোড়, জামালখান, পুরাতন রেলস্টেশন ও বড়পুল মোড়ে বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি দেখানো হয়। বিকেলে আওয়ামী লীগ এ উপলক্ষে সমাবেশ করছে।

পদ্মা সেতুর উদ্বোধন: উৎসবমুখর চট্টগ্রাম

বিজ্ঞাপন

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে। এদিকে নগরীর জামালখানে চসিক কাউন্সিলর শৈবাল দাশ সুমনের উদ্যোগে স্থাপিত প্রতীকী পদ্মা সেতু সবার নজর কাড়ে। কাউন্সিলরের পক্ষ থেকে বড় পর্দায় সরাসরি পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান দেখানো হয়।

শনিবার সকালে ‘আমার টাকায় আমার সেতু, বাংলাদেশের পদ্মা সেতু’ স্লোগানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে বর্ণিল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা উদ্বোধন করেন সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর। চট্টগ্রাম জেলা পুলিশের উদ্যোগে নগরীর হালিশহর পুলিশ লাইন থেকে শোভাযাত্রা বের হয়। এছাড়া জেলার বিভিন্ন থানা থেকে শোভাযাত্রা বের করা হয়।

চট্টগ্রামে সরকারি-বেসরকারি বিভিন্ন অফিস এবং নানা সংগঠনের উদ্যোগে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান সরাসরি সম্প্রচারসহ বিভিন্ন আয়োজন করা হয়েছে।

সারাবাংলা/আরডি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন