বিজ্ঞাপন

২ ওভারে ৩ উইকেট তুলে স্বস্তি নিয়ে লাঞ্চে বাংলাদেশ

June 25, 2022 | 10:05 pm

স্পোর্টস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ইনিংসের ৩৮ ও ৩৯তম ওভারে স্বস্তি ফিরেছে বাংলাদেশ দলে। প্রথমে মেহেদি হাসান মিরাজের ঘূর্ণিতে ক্রেইগ ব্র্যাথওয়েট ফিরলেন আর পরের ওভারে জোড়া আঘাত হানলেন পেসার খালেদ আহমেদ। এতেই ১৩২ রানে ৪র্থ উইকেট হারাল স্বাগতিকরা।

বিজ্ঞাপন

বিনা উইকেটে ৬৭ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাটিং শুরু করেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার। দুর্দান্ত গতিতে রান তুলতে থাকেন ক্রেইগ ব্র্যাথওয়েট এবং জন ক্যাম্পবেল। জুটির শতরান গড়ার পর আর বেশি সময় এই জুটিকে টিকতে দেননি পেসার শরিফুল ইসলাম। ২৬তম ওভারে ক্যাম্পবেলকে সোহানের তালুবন্দি করে উদ্বোধনী জুটি ভাঙেন শরিফুল।

২৬তম ওভারের শেষ বলটি শর্ট পিচ করেন শরিফুল। একটু বাউন্স হয় বলটিতে আর সেটাতে পুল করতে যান ক্যাম্পবেল। শরিফুলের পেস এবং বাউন্সে পরাস্ত হন ক্যাম্পবেল আর তালুবন্দি হন সোহানের। ৭৯ বলে ৬টি চারে ৪৫ রান করেন জন ক্যাম্পবেল।

শুরুটা সেখান থেকেই। এরপর ক্রেইগ ব্র্যাথওয়েট এবং রেইমন রেইফার মিলে গড়েন ৩১ রানের জুটি। তবে তাদের জুটি বড় করতে দিলেন না মিরাজ। ৩৮তম ওভারে বল হাতে এসে প্রথম বলেই ক্রেইগ ব্র্যাথওয়েটকে বোল্ড করে ফেরান মিরাজ। মিরাজের আর্ম বলটি অফ স্ট্যাম্পের বাইরে পড়ে আর সামনের পা এগিয়ে দিয়ে ডিফেন্স করতে যান ব্র্যাথওয়েট। তবে পুরোপুরি বলের লাইন মিস করেন তিনি এতেই ভাঙে উইকেট। বাংলাদেশ দিনের দ্বিতীয় সাফল্য পেয়ে যায়। ব্র্যাথওয়েট ১০৭ বলে ৫১ রান করে ফেরেন।

বিজ্ঞাপন

পরের ওভারে বল হাতে আসেন খালেদ আহমেদ। ৩৯তম ওভারের প্রথম বলটি শর্ট লেন্থে অফ স্ট্যাম্পের বাইরে করেন টাইগার পেসার। তার বলটি লাইন থেকে দূরে হলেও খেলতে যান রেইফার আর এতেই ইনসাইড এজ হয়ে বল আঘাত হানে স্ট্যাম্পে। রেইফার ৪১ বলে ২২ রানে ফেরেন বোল্ড হয়ে। উইন্ডিজ ১৩১ রানেই হারায় তৃতীয় উইকেট।

ব্র্যাথওয়েট ফেরার পর উইকেটে আসেন এঙ্ক্রুমাহ বোনার। ৩৯তম ওভারে রেইফার ফেরার পর ব্ল্যাকউড এক রান নিয়ে স্ট্রাইক দেন বোনারকে। আর সেটাই কাল হয়ে দাঁড়াল বোনারের জন্য। ওভারের শেষ বলোটি ব্যাক অব লেন্থে ফেলেন খালেদ। তার বলোটি ব্যাকফুটে গিয়ে ডিফেন্স করতে যান বোনার কিন্তু ইনসাইড এজ হয়ে বোল্ড হন তিনিও। ৭ বলে শূন্য রানে ফেরেন তিনি। আর উইন্ডিজ ১৩২ রানে হারায় চতুর্থ উইকেট।

এই রিপোর্ট লেখা অবধি ৪২ ওভারে ৪ উইকেটে ১৩৭ রান তুলেছে উইন্ডিজ। জারমেই ব্ল্যাকউড ২ আর কাইল মায়ার্স ৪ রানে অপরাজিত আছেন। ৯৭ রানে পিছিয়ে থেকে লাঞ্চে গেছে উইন্ডিজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতি প্রত্যাহার চায় ক্র্যাব‘দেশে লাইসেন্সধারী ইন্টারনেট সরবরাহকারী ২৬৫০টি’ভারতের ১৮তম লোকসভার প্রথম অধিবেশ আজ, শপথ নিয়েছেন সদস্যরারাষ্ট্রায়ত্ত ৫৬ প্রতিষ্ঠানের কাছে পাওনা ৫১ হাজার ৩৯১ কোটি টাকা‘ছাগলকাণ্ডে’ আলোচিত মতিউরকে সোনালী ব্যাংক থেকেও অব্যাহতিএমপি আজীম হত্যা: আওয়ামী লীগ নেতা বাবুর রিমান্ড নামঞ্জুরদুই দেশের বিপক্ষে আক্রমণাত্মক স্লোগান, নিষিদ্ধ আলবেনিয়ার ফুটবলারবৈশ্বিক অর্থনীতিতে বিভিন্ন সংকট অনুভূত হচ্ছে: অর্থমন্ত্রীভারত সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন মঙ্গলবারবেনজীরের স্ত্রী-মেয়ের বিরুদ্ধে পরবর্তী কার্যক্রম চলবে: দুদক সচিব সব খবর...
বিজ্ঞাপন