বিজ্ঞাপন

‘পদ্মা সেতু উদ্বোধনে দেশে জিডিপির হার সমৃদ্ধ হবে’

June 26, 2022 | 5:43 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, ‘পদ্মা সেতু শুধু একটি সেতু নয়, এটি আমাদের স্বপ্নের বাস্তবায়ন। এ সেতুর মাধ্যমে আমাদের যোগাযোগ ব্যবস্থা ও অর্থনীতিতে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। এর ফলে ১.২৩% জিডিপি’র প্রবৃদ্ধি বৃদ্ধি পাবে। দারিদ্র্য হ্রাস পাবে ০.৮৪%।’

বিজ্ঞাপন

রোববার (২৬ জুন) দুপুরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল পদ্মাসেতু প্রকল্প এলাকায় ক্ষতিগ্রস্তদের আয়বর্ধনমূলক প্রশিক্ষণ কোর্সের সমাপণী অনুষ্ঠানে এসব কথা বলেন। যুব উন্নয়ন অধিদফতর ও পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের যৌথ উদ্যোগে এই আয়োজন করা হয়।

পদ্মা সেতুর কারণে দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য খুলে যাচ্ছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘মানুষের জীবনযাত্রার মান উন্নত হবে। ইতিমধ্যে এসব জেলায় নতুন নতুন শিল্প কারখানা গড়ে ওঠছে। এ অঞ্চলে বিশ্বমানের অলিম্পিক ভিলেজসহ স্পোর্টস সিটি, বেনারসি তাঁতপল্লী, আইকন টাওয়ার, ন্যাশনাল জুডিশিয়াল একাডেমিসহ বড় বড় প্রকল্প গ্রহণের উদ্যোগ নিয়েছে সরকার। সরকারি উদ্যোগের পাশাপাশি স্থানীয় জনগণও বড় বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে তুলছে। এতে সৃষ্টি হবে মানুষের কর্মসংস্থান।’

এসময় প্রায় মুন্সীগঞ্জে ৩ হাজার ১২৪ জনকে প্রশিক্ষণ শেষে বিভিন্ন ট্রেডে সনদ দেওয়া হয়। এছাড়া ৫ জনকে নগদ ৩৭ হাজার টাকা করে নগদ ভাতা দেওয়া হয়।

বিজ্ঞাপন

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতায় দুই ধাপে প্রায় পাঁচ হাজার মানুষকে ১২টি ট্রেডে আধুনিক ও সময়োপযোগী নানা প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রশিক্ষণপ্রাপ্ত এসব মানুষের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্য সহজ শর্তে ঋণ সুবিধাসহ প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসূলের সভাপতিত্বে‌ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স‌চিব মেজবাহ উদ্দীন, যুব উন্নয়ন প‌রিচালক (প্রশিক্ষণ) খন্দকার মো. রুহুল আমিন ও পদ্মা বহুমুখী নির্মাণ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মো. রজব আলী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন