বিজ্ঞাপন

বন্যার্তদের বিজিবির ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসা প্রদান অব্যাহত

June 28, 2022 | 6:37 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় জনগোষ্ঠীর মাঝে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ ও জরুরি চিকিৎসা সেবা কার্যক্রম অব্যাহত রেখেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ জুন) বিজিবির জকিগঞ্জ ব্যাটালিয়নের (১৯ বিজিবি) তত্ত্বাবধানে সীমান্তবর্তী লক্ষীবাজার বিওপির গড়ের গ্রাম, মাঝের গ্রাম, জামদহর, শেরুলবাগ ও উজিরপুর গ্রামের বন্যার্ত ১০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

এসময় বিজিবি রিজিয়ন সদর দফতর সরাইল রিজিয়ন কমাান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন।

এছাড়া জকিগঞ্জ উপজেলার সীমান্তবর্তী সুপ্রাকান্দি, সোনাপুর, গদাধর, পিআইপুর, বড়পাথর, পীরনগর ও কাদিরপুর গ্রামের বন্যাদূর্গত ১০০টি পরিবারকে এবং জৈন্তাপুর উপজেলার সীমান্তবর্তী ঘিলাতৈল ও গোয়ালাবাড়ী গ্রামের বন্যাদূর্গত ৫০টি পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

বিজ্ঞাপন

অপরদিকে, সুনামগঞ্জ ব্যাটালিয়নের (২৮ বিজিবি) তত্ত্বাবধানে মধ্যনগর উপজেলার শ্রীপুর ইউনিয়নের দুর্গম সীমান্তবর্তী মাটিরাবন বিওপির দায়িত্বপূর্ণ কোনাপাড়া, লক্ষীপুর, মাটিরাবন, কড়ইবাড়ী, শ্রীপুর কোয়ালতাপাড়া, নওয়াবপুর ও গোলগাঁও এলাকার ১৫০টি পরিবার এবং বাঙ্গালভিটা বিওপির দায়িত্বপূর্ণ বাঁকাতলা, কান্দাপাড়া, কচুয়াছড়া, মাঝেরছড়া ও বাঙ্গালভিটা গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০টি পরিবারসহ মোট ৩০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া সুনামগঞ্জ ব্যাটালিয়নের ১ নম্বর জিপি গেটে বন্যার্তদের মাঝে ৩০০ বোতল বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে।

এছাড়া সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)-এর ব্যবস্থাপনায় কোম্পানীগঞ্জ উপজেলার উত্তর রনিখাই ইউনিয়নের কালাইরাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বন্যার্ত ১৭৭ জন পুরুষ এবং ২১৪ জন মহিলাসহ ৩৯১ জনকে জরুরি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ১৭ জুন ২০২২ তারিখ থেকে অদ্যাবধি বিজিবি বন্যাদুর্গত এলাকার প্রায় ২০০০ জন মানুষকে উদ্ধার করে নিরাপদ স্থানে পৌঁছে দেওয়াসহ ১১ হাজার ৩২১টি পরিবারের প্রায় ৪৫ হাজার ২৩৪ জন বন্যার্ত অসহায় মানুষের মাঝে শুকনো ত্রাণসামগ্রী বিতরণ, চার হাজার ৬৯০ জনকে রান্না করা খাবার বিতরণ এবং সাত হাজার ২৯০ বোতল বিশুদ্ধ পানি সরবরাহ করেছে। একইসাথে বন্যার্ত এলাকার তিন হাজার ৫৩১ জন রোগীকে জরুরি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ সরবরাহ করেছে বিজিবি। এছাড়া বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য বিজিবি ০১৭৬৯৬০০৫৫৫ এবং ০১৮৮৯৬০০৫৫৫ দুটি টোল ফ্রি নম্বর চালু করেছে।

সারাবাংলা/ইউজে/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন