বিজ্ঞাপন

‘সুপারহিরো ভূমিকায় শচীনকে মানাবে’

April 21, 2018 | 4:29 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

২২ বছর ধরে অভিনয় করে যাচ্ছেন ব্রিটিশ তারকা অভিনেতা বেনেডিক্ট কাম্বারব্যাচ। অভিনয় করলেও ক্রিকেটের প্রতি আছে বেশ দুর্বলতা। নিজেও একসময় উইকেটকিপার ছিলেন। ক্রিকেটপাগল এই অভিনেতা মার্ভেলের অন্যতম সুপারহিরো ‘ডক্টর স্ট্রেঞ্জ’ চরিত্রে অভিনয় করেছেন। শচীন টেন্ডুলকারকেই নাকি এই চরিত্রে ভালো মানাবে মনে করছেন ব্রিটিশ এই তারকা অভিনেতা।

২২ গজের উইকেটে বাস্তব জীবনে অভিনয়ের ক্যারিয়ারটা বেশ ভালোভাবেই শেষ করেছেন ভারতীয় গ্রেট শচীন। ব্যাট হাতে ভারতীয় ক্রিকেটকে কী দিয়ে গেছেন সেটা না বললেও চলে। তাকে নিয়ে অস্ট্রেলিয়ার সাবেক গতিতারকা ব্রেট লির সঙ্গে কথা বলেছেন কাম্বারক্যাচ। মার্ভেল স্টুডিওর নতুন চলচ্চিত্র ‘দ্যা অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ নিয়ে সিঙ্গাপুরে এক প্রেস সফরে ব্রেট লি কে কাম্বারক্যাচ বলেন, ডক্টর স্ট্রেঞ্জ চরিত্রে শচীনই ভালো করবেন।

ক্রিকেটের প্রতি বেশ দুর্বলতা আছে ব্রিটিশ এই অভিনেতার, ‘আমি যখন বড় হচ্ছিলাম, তখন থেকেই গ্রাহাম গুচ আমার হিরো ছিলেন। তবে আমি ক্রিকেটকে ভালোবাসি, কারণ আমি উইকেটরক্ষক ছিলাম, তাই ক্রিকেটে জ্যাক রাসেলকে অনুসরণ করতাম।’

বিজ্ঞাপন

শচীনকে যে ডক্টর স্ট্রেঞ্জের ভূমিকায় ভালো লাগবে সেটা অবশ্য ব্রেট লির প্রশ্নের উত্তরেই বলেছেন কাম্বারব্যাচ। দুইজনের মধ্যকার কথোপকথনে এক পর্যায়ে ব্রেট লি জিজ্ঞেস করেন, ডক্টর স্ট্রেঞ্জের ভূমিকায় ভালো লাগবে? কাম্বারব্যাচ তখনি উত্তর দিলেন, ‘শচীন টেন্ডুলকার ডক্টর স্ট্রেঞ্জের ভূমিকার জন্য উপযুক্ত, কারণ তিনি সত্যিই খুব অসাধারণ।’

শচীনের ক্রিকেটার হয়ে ওঠার গল্প নিয়ে অবশ্য একটি সিনেমা (ডকুড্রামা) নির্মাণ করা হয় ২০১৭ সালে। হিন্দি, মারাঠি এবং ইংরেজি ভাষায় নির্মিত ‘শচীন: এ বিলিয়ন ড্রিমস’ নামে সেই সিনেমাটি বেশ জনপ্রিয়তাও পেয়েছিল। বাস্তব জীবনের সফল এই অভিনেতাকে এবার সুপারহিরোর ভূমিকায় দেখা যাবে কিনা, তা জানতে অপেক্ষায় থাকতে হবে।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন/ এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন