বিজ্ঞাপন

৭টি সংস্থার সঙ্গে প্রধানমন্ত্রী কার্যালয়ের এপিএ সই

June 30, 2022 | 9:34 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কার্যকর, দক্ষ ও গতিশীল প্রশাসনিক পদ্ধতির আওতায় সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) তার অধীনস্থ সাতটি সংস্থার সঙ্গে ২০২২-২৩ অর্থবছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সই করেছে।

বিজ্ঞাপন

ঢাকার তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে চুক্তি সই হয়েছে।

কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক জুয়েনা আজিজ।

প্রধানমন্ত্রীর মুখ্যসচিবের উপস্থিতিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষে সিনিয়র সচিব এবং আওতাধীন দপ্তর ও সংস্থার পক্ষে দপ্তর ও সংস্থার প্রধানরা বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই করেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান।

আরও উপস্থিত ছিলেন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) নির্বাহী চেয়ারম্যান দুলাল কৃষ্ণ সাহা, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের (পিপিপিএ) প্রধান নির্বাহী কর্মকর্তা মুহম্মদ ইব্রাহিম, এনজিও বিষয়ক ব্যুরোর পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. আশফাকুল ইসলাম বাবুল এবং আশ্রয়ণ প্রকল্প-২-এর প্রকল্প পরিচালক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালকরা এবং পরিচালকরাসহ গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সব কর্মকর্তা এতে অংশ নেন।

বিজ্ঞাপন

এপিএ মূল্যায়ন এবং মূল্যায়ন প্রতিবেদন প্রকাশের ওপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখেন আহমদ কায়কাউস ও জুয়েনা আজিজ।

অনুষ্ঠানের সভাপতি মো. তোফাজ্জল হোসেন মিয়া এপিএ প্রণয়নে গভর্নেন্স ইনোভেশন ইউনিটের ভূমিকা তুলে ধরেন।

সারাবাংলা/এনআর/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন