বিজ্ঞাপন

মাঠে গাছ ফেলে গণডাকাতি, ৫০ লাখ টাকার মালামাল লুট

July 1, 2022 | 10:11 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার সদর উপজেলার সড়াবাড়ীয়া গ্রামের শালিকচরা মাঠে গাছ ফেলে রাস্তা বন্ধ করে ঘণ্টাব্যাপী গণডাকাতির ঘটনা ঘটেছে। ভুক্তভোগীরা বলছেন, নগদ ৩০ লাখ টাকা ও সোনার অলংকারসহ প্রায় ৫০ লাখ টাকার মালামাল লুট করে নিয়েছেন ডাকাতরা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ জুন) রাত ৯টার দিকে সড়াবাড়ীয়া গ্রামে ডাকাতির ঘটনাটি ঘটে। এসময় মুখ বাাঁধা ১৪/১৫ জনের একটি ডাকাতদল প্রাইভেট কার, ব্যাটারিচালিত অটোরিকশা, আলমসাধু, পাখিভ্যান, মোটরসাইকেল আরোহীদের আটকে তাদের গলায় রামদা ধরে ও মারধর করে অন্তত ২০ জন মানুষের কাছ থেকে লুটপাট চালায়।

আলমডাঙ্গা উপজেলার জোড়গাছা গ্রামের শহিদুল হকের ছেলে গরু ব্যবসায়ী আব্দুল হক আজাদ বলেন, শিয়ালমারী পশুহাট থেকে মোটরসাইকেলে করে ফেরার সময় সড়াবাড়ীয়া মাঠের ওখানে আমাকে আটকে দেয়। গলায় রামদা ধরে আমার ব্যাগে থাকা নগদ ১৪ লাখ টাকা ছিনিয়ে নেয় ডাকাতরা।

সড়াবাড়ীয়া গ্রামের সুপার ইটভাটার মালিক আব্দুল ওহেদ বলেন, প্রাইভেট কারে বাড়িতে ফেরার সময় ডাকাতরা তার পথরোধ করেন। তার কাছে থাকা নগদ ৯ লাখ টাকা লুট হয়।

বিজ্ঞাপন

বাংলাদেশ ছাত্রলীগ ঝিনাইদহ জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক বিশ্বজিৎ সাহা মিথুন জানান, ঝিনাইদহের স্যানিটারি ব্যবসায়ী মিলন, রনি সাহা ও ঠিকাদার এম এম এন্টারপ্রাইজের মালিক রাজুর সঙ্গে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা শহর থেকে প্রাইভেট কারে করে বাড়ি ফিরছিলেন। শালিকচরা মাঠের ওখানে তাদেরও ডাকাতদল গতিরোধ করে। ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে তাদের কাছে থাকা নগদ ৫২ হাজার টাকা, দুইটি সোনার চেন, পাঁচটি সোনার আংটি ও একটি সোনার ব্রেসলেট লুট করে চলে যায়।

এছাড়াও গড়াইটুপি গ্রামের খোকনের কাছ থেকে নগদ ৫ হাজার টাকা, তেঘরী গ্রামের তৈমুরের কাছ থেকে ২ হাজার টাকা, সড়াবাড়ীয়া গ্রামের বিশারত ও মন্টুর কাছ থেকে ২০ হাজার টাকা, সুজায়েতপুর গ্রামের গ্রাম্য চিকিৎসক মিলন হোসেনের কাছ থেকে ২ হাজার টাকা, বাটিকাডাঙ্গা গ্রামের শ্যামল ও কামাল কাছ থেকে ২ হাজার টাকা লুট করে ডাকাতদল। পরে স্থানীয়রা মাঠ থেকে মালিকবিহীন একটি পাখিভ্যান উদ্ধার করে।

বিজ্ঞাপন

ডাকাতির খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক (প্রশাসন) ও দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফুল কবীর। তবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ডাকাতদল চম্পট দেয়।

দর্শনা থানার ওসি লুৎফুল কবির বলেন, রাস্তায় গাছ ফেলে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদের আটক করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

ডাকাতির সময় ঘটনাস্থলে উপস্থিত স্থানীয়রা জানান, বৃহস্পতিবার চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় শিয়ারমারী পশুহাট ছিল। হাট উপলক্ষে অন্যান্য দিন পুলিশের টহল থাকলেও ঘটনার সময় টহল দল ছিল না। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ওসি কোনো মন্তব্য করেননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন