বিজ্ঞাপন

শিক্ষক অবমাননাকারীদের বিচারের দাবি খুবি শিক্ষক সমিতির

July 1, 2022 | 11:11 am

খুবি করেসপন্ডেন্ট

সাভারে শিক্ষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যা ও নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে অবমাননার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) শিক্ষক সমিতি। সুষ্ঠু তদন্ত করে দোষীদের দ্রুতসময়ের মধ্যে বিচারের দাবি জানিয়েছে সংগঠনটি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ জুন) সমিতির সভাপতি অধ্যাপক মো. শরীফ হাসান লিমন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তরুণ কান্তি বোসের সই করা বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

শিক্ষক সমিতির বিবৃতিতে বলা হয়েছে, সম্প্রতি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকরা অত্যাচার ও নিপীড়নের শিকার হচ্ছেন। এটি একইসঙ্গে আশঙ্কাজনক ও উদ্বেগজনক। খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এসব ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে।

বিবৃতিতে বলা হয়, সাভারে শিক্ষক উৎপল কুমার সরকার ছাত্রের পিটুনিতে মৃত্যুবরণ করেছেন, যা অত্যন্ত হৃদয়বিদারক ও নিন্দনীয় ঘটনা। নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা পরানো হয়েছে, যা শিক্ষকসমাজের জন্য কলঙ্কসম ঘটনা। খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এসব ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দ্রুততম সময়ের মধ্যে বিচারের দাবি জানাচ্ছে।

বিজ্ঞাপন

সমিতি বলছে, এসব ঘটনায় অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে তা দেশ ও সমাজের জন্য কলঙ্কজনক অধ্যায় হিসেবে বিবেচিত হবে। সার্বিকভাবে দেশজুড়ে যে সামাজিক ও মূল্যবোধের অবক্ষয় এবং ধর্মীয় অসহিষ্ণুতা পরিলক্ষিত হচ্ছে, তা সুষ্ঠু সমাজব্যবস্থার প্রতি হুমকিসরূপ। এ পরিস্থিতি নিরসনে সবার একযোগে কাজ করা জরুরি।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন