বিজ্ঞাপন

রাঙ্গামাটিতে অগ্নিকাণ্ডে পুড়ল ১৩ দোকান ও ২ বসতঘর

July 2, 2022 | 10:43 am

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটি জেলা শহরের কলেজ গেইট এলাকায় অগ্নিকাণ্ডে ১৩টি দোকান ও ২টি বসতঘর পুড়েছে। শনিবার (২ জুলাই) রাত ৩টার দিকে আগুনের সূত্রপাত হয়।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, আগুন লাগার পর রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নেভাতে গিয়ে ৩ জন সাধারণ মানুষ আহত হয়েছেন বলে জানান তারা। অগ্নিকাণ্ডে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৩টার দিকে কলেজ গেট মসজিদের সম্মুখে একটি দোকানে আগুনের ফুলকি দেখা যায়। মুহূর্তেই আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. রফিকুজ্জামান বলেন, আমরা ৩টা ১০ মিনিটে খবর পেয়েছি। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাই। আমাদের দু’টি ইউনিট কাজ করে আগুনকে ছড়াতে দেয়নি।

বিজ্ঞাপন

তিনি বলেন, নিচের অসংখ্য বাড়িঘর ছিল। কোনো কারণে যদি আগুন নেভাতে দেরী হতো তাহলে কয়েকশ বাড়ি ঘর আগুনে পুড়ে ছাই হয়ে যেত। আগুনে প্রায় ১৩টি দোকান ভস্মীভূত হয়েছে। আগুনের উৎস সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন