বিজ্ঞাপন

গেইল-রাহুলে উড়ছে পাঞ্জাব

April 21, 2018 | 9:28 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

শুরুটা হয়েছিল গেইল-রাহুল ঝড় দিয়ে, মাঝের কাজটা আরো সহজ করে দিয়েছে বৃষ্টি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে শনিবার (২১ এপ্রিল) বৃষ্টিবিঘ্নিত ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে ক্রিস লিন, রবিন উথাপ্পা আর অধিনায়ক দীনেশ কার্তিকের ব্যাটে ৭ উইকেট হারিয়ে কেকেআরের সংগ্রহ দাঁড়ায় ১৯৭ রান। জবাবে ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে ১১ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় পাঞ্জাব।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই লোকেশ রাহুল আর ক্রিস গেইল ব্যাটে ঝড় তোলেন। ম্যাচের নবম ওভারে বৃষ্টি শুরু হওয়ায় খেলা কিছুক্ষণ বন্ধ থাকে। বৃষ্টির পর ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ওভার কমিয়ে পাঞ্জাবের সামনে টার্গেট দাঁড়ায় ১৩ ওভারে ১২৫ রান। এরপর ব্যাটিংয়ে নেমে আবারো খেলতে থাকেন গেইল-রাহুল। দুজন মিলে ১১৬ রানের জুটি গড়েন।

বিজ্ঞাপন

এরপর দলীয় ১১৬ রানে ২৭ বল খরচায় ৯ চার ও ২ ছক্কায় ব্যক্তিগত ৬০ রান তুলে রাহুল আউট হয়। এরপর মায়াঙ্ক আগরওয়ালকে সঙ্গে নিয়ে বাকি কাজটা সেরে নেন ক্রিস গেইল। ব্যাক্তিগত ৩৮ বলে ৫ চার ও ৬ ছক্কায় ৬২ রানে অপরাজিত থাকেন গেইল, আগারওয়াল ২ রানে অপরাজিত ছিলেন।

কেকেআরের একমাত্র উইকেটটি নেন সুনীল নারাইন।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ক্রিস লিন সর্বোচ্চ ৭৪ রান করেন। ৪১ বলে ৬টি চার ও ৪ ছক্কায় সর্বোচ্চ ইনিংস খেলেন এই ব্যাটসম্যান। অধিনায়ক কার্তিক ৪৩ ও রবিন উথাপ্পা ৩৪ রান করেন।

বিজ্ঞাপন

পাঞ্জাবের বারিন্দর স্রান ও অ্যান্ড্রু টাই ২টি করে উইকেট নেন। মুজিব উর রহমান এবং অশ্বিন ১টি করে উইকেট পান।

ম্যাচসেরা নির্বাচিত হন পাঞ্জাবের লোকেশ রাহুল।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন