বিজ্ঞাপন

সিরাজগঞ্জের মহাসড়কে ১৬ কিলোমিটারজুড়ে যানযট

July 8, 2022 | 1:55 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্বর এলাকা থেকে চান্দাইকোনা পর্যন্ত মহাসড়কে প্রায় ১৬ কিলোমিটার এলাকাজুড়ে যানজট তৈরি হয়েছে। এর মধ্যে সবচেয়ে তীব্র যানজট দেখা যাচ্ছে সাহেবগঞ্জ এলাকায়। অন্যদিকে হাটিকুমরুল গোলচত্বর পার হয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের পাচলিয়া পর্যন্ত ছড়িয়ে যাচ্ছে এই যানজট।

বিজ্ঞাপন

এদিকে, তীব্র যানজট তৈরি হওয়ায় উত্তরবঙ্গগামী যাত্রীদের ব্যাপক দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই অংশটুকু পার হতেই তাদের ঘণ্টার পর ঘণ্টা সময় লেগে যাচ্ছে। তীব্র গরমের সঙ্গে যানজট মিলে বিশেষ করে শিশুদের জন্য চরম ভোগান্তি তৈরি করেছে।

শুক্রবার (৮ জুলাই) সকাল ১০টার পর থেকে ঢাকা-রংপুর মহাসড়কের এই অংশে যানজট দেখা দিতে শুরু করে। তবে এই এলাকার কোথাও কোথাও থেমে থেমে যানচলাচল করছে। অন্যদিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কড্ডার মোড় এলাকায় গাড়ির প্রচণ্ড চাপ থাকলেও যানজট নেই।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ থেকে বাবার বাড়ি নওগাঁ যাচ্ছেন নিপা মোহন্ত। মহাসড়কের ঘুড়কা এলাকায় যানজটে আটকে ছিলেন। নিপা বলেন, হাটিকুমরুল গোলচত্বর এলাকা পার হওয়ার পর থেকেই যানজট। সাহেবগঞ্জ এলাকায় তীব্র যানজট পাড়ি দিয়ে দেড় ঘণ্টায় ভূইয়াগাঁতীর কাছাকাছি এসেছি। এখন ধীরগতিতে গাড়ি চলছে। এর মধ্যে সাহেবগঞ্জ এলাকাতেই এক ঘণ্টা আটকে ছিলাম।

ইদের ছুটিতে বাড়ি ফিরছেন বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার রফিকুল ইসলাম রনি। তিনি মহাসড়কের পাচলিয়া এলাকা থেকে মোবাইল ফোনে জানালেন, রাত ১২টায় ঢাকা থেকে পরিবার নিয়ে রওনা হয়েছি। টাঙ্গাইলের তীব্র যানজট পাড়ি দিয়ে সিরাজগঞ্জের মহাসড়কে এসে আবারও যানজটের কবলে পড়েছি। এখন বিকল্প পথে যাওয়ার পরিকল্পনা করছি।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান বলেন, মহাসড়কে যানবাহনের চাপ অনেক বেড়ে গেছে। হাটিকুমরুল গোলচত্বর এলাকায় কিছুক্ষণ আগে যানচলাচল স্বাভাবিক থাকলেও এখন একটু যানজট দেখা দিয়েছে। হাটিকুমরুল থেকে সাহেবগঞ্জ এলাকা হয়ে চান্দাইকোনা পর্যন্ত থেমে থেমে যানজট রয়েছে। সেখানে যানচলাচল স্বাভাবিক রাখতে হাইওয়ে পুলিশ কাজ করছে।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জের ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, মহাসড়কে যানবাহনের চাপ প্রচুর বেড়ে গেছে। এর ফলে কিছু কিছু জায়গায় ধীরগতি ও কিছু কিছু জায়গায় কিছুটা যানজট তৈরি হয়েছে। মহাসড়কের কড্ডার মোড় এলাকায় যানচলাচল স্বাভাবিক রয়েছে। তবে মহাসড়কের হাটিকুমরুল এলাকা থেকে চান্দাইকোনা পর্যন্ত  কিছুটা যানজট রয়েছে। ওই এলাকা হাইওয়ে পুলিশের তত্ত্বাবধানে। সেখানে তারা কাজ করছেন।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন