বিজ্ঞাপন

চাপ বেড়েছে বঙ্গবন্ধু মহাসড়ক ও পদ্মা সেতুর টোল প্লাজায়

July 8, 2022 | 2:52 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: ইদ যাত্রায় যানবাহনের চাপ বেড়েছে মহাসড়ক ও পদ্মা সেতু টোল প্লাজায়। শুক্রবার (৮ জুলাই) ভোর থেকেই দক্ষিণ কেরানীগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়ক ও মাওয়া প্রান্তের পদ্মা সেতু টোল প্লাজায় যানবাহনের চাপ দেখা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের লাইন দীর্ঘ হওয়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

বিজ্ঞাপন

অপরদিকে ঢাকা চিটাগাং মহাসড়কের গজারিয়া অংশে ১৩ কিলোমিটার জুড়ে যানবাহনের কোনো ধীরগতি লক্ষ্য করা যায়নি। এই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান জানান, ভোররাত থেকেই যানবাহনের চাপ বাড়তে থাকে। এর মধ্যে ব্যক্তিগত প্রাইভেটকার সংখ্যা বেশি। সেতু কর্তৃপক্ষ নির্বিঘ্নে টোল আদায় এবং পদ্মা সেতু পাড়ি দেওয়ার জন্য লোকবল এবং নিরাপত্তার জন্য অধিক সংখ্যক লোক নিয়োজিত রয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টোল প্লাজার ব্যবস্থাপক নজরুল ইসলাম জানান, টোল আদায়ের রাতভর পাঁচটি লাইন সক্রিয় থাকলেও ভোর সকাল থেকে যানবাহনের চাপ বেড়ে যায়। ছোট ব্যক্তিগত গাড়ি ও বাসের সংখ্যা বাড়ে। ফলে ঢাকা থেকে মাওয়ামুখী সাতটি লেন এবং মাওয়া থেকে ঢাকামুখী তিনটি লেন চালু রয়েছে।

বিজ্ঞাপন

তবে ধলেশ্বরী টোল প্লাজায় কি পরিমাণ গাড়ি অপেক্ষায় রয়েছে বা কত কিলোমিটার জুড়ে গাড়ির ধীরগতি তা বলা মুশকিল বলে জানিয়েছেন নজরুল ইসলাম।

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন