বিজ্ঞাপন

ইদের দিন রাবেয়া খাতুনের ‘গল্পের নাম যা হয়না’

July 9, 2022 | 5:15 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

প্রয়াত কথা সাহিত্যিক রাবেয়া খাতুনের গল্পে প্রতি বারই নির্মিত হয়ে আসছে ইদের নাটক। এবার এ সাহিত্যিকের গল্পে নির্মিত হয়েছে নাটক ‘গল্পের নাম যা হয়না’। আবু হায়াত মাহমুদের পরিচালনায় এতে অভিনয় করেছেন শিমুল, তানিয়া, মুনতাহিনা টয়া প্রমুখ। নাটকটি প্রচারিত হবে ইদের দিন রাত ৯টা ৩৫ মিনিটে চ্যানেল আইতে।

বিজ্ঞাপন

নাটকটি গল্পে দেখা যাবে, নোবেল আজ শান্তিতে ঘুমাবে ঠিক করেছে। বহুদিনের রুম পার্টনার আলমাস সকালে পাড়ি দিয়েছে দুবাইয়ে চাকরি নিয়ে। ছেলেটা ভালো হলেও নোবেলের শার্ট, পারফিউম, স্যান্ডাল সবকিছুই সে নিজের মতো করে ব্যবহার করতো। বেকার আলমাসের অঘোষিত দায়িত্ব ছিল নোবেলের। নোবেল একটা বেসরকারি কোম্পানিতে ভালো চাকরি করে। বয়সটা একটু বেশি হলেও বিয়ে করেনি। তবে রিসেন্টলি বাবার বন্ধুর মেয়ে তানিয়ার সাথে বিয়ের কথা পাকা হয়েছে। তানিয়ার বয়সটাও বিয়ের তুলনায় একটু বেশীই। তাই সম্বন্ধ মিলতে অসুবিধা হয়নি।

বিজ্ঞাপন

তানিয়া বিদেশে রিসার্চের গেছিল এখন ফিরে দেশেই জব করবে। এইবাজারে চাকরি করা মেয়ে পাওয়া কঠিন, তাই নোবেলও আর না বলেনি। দুজনে মিলে মনের মতো করে বাঁচা যাবে। একটা বড় ফ্ল্যাট, গাড়ি… মোটামুটি ব্যাংক ব্যালেন্স… ব্যস ফিউচার সেট। তানিয়া তিন মাস পর ফিরলেই বিয়ে। সেই তানিয়ার সাথে চ্যাট করতে করতে ঘুমের প্রস্তুতি নেয় নোবেল। সাথে সাথে বেল বাজে এবং ঝড়ের মতো ঢুকে আসে ফিরোজা। আর্স ফাইনাল ইয়ার পড়ুয়া ফিরোজা আলমাসের ছাত্রী ছিল। এখন তার অঝোর কান্না দেখে বোঝা গেল, আলমাসের প্রেমিকাও ছিল সে।

এদিকে ফিরোজাকে সামলাতে গিয়ে নোবেল জানতে পারলো আলমাস, জীবনের সবচেয়ে বড় দায়িত্ব নোবেলের কাঁধে ফেলে পালিয়েছে। ফিরোজা প্রেগন্যান্ট এবং কাল অ্যাবোরসন করানোর ডেট। ফিরোজা বাড়ি থেকে পালিয়ে এসেছে আর এই অবস্থায় একটা মেয়েকে কি করে বিপদে ছেড়ে দেওয়া যায়। এভাবেই এগিয়ে যায় ঘটনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন