বিজ্ঞাপন

সিলেটে ঘরে আগুন দিয়ে যুবককে খুন, গ্রেফতার ১২

July 16, 2022 | 7:37 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: গোয়াইনঘাটে ঘরে আগুন দিয়ে আব্দুল কাদির নামের এক যুবককে জবাই করে হত্যা করা হয়েছে। শুক্রবার রাতে উপজেলার দক্ষিণ লাবু গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ২৪ ঘণ্টার মধ্যে অভিযান চালিয়ে মূলহোতা লুৎফুরসহ ১২ জন গ্রেফতার করেছে।

বিজ্ঞাপন

শনিবার (১৬ জুলাই) বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল ও শাহরিয়ার বিন সালেহ। ঘটনায় গুরুতর আহত হয়েছেন- নিহত আব্দুল কাদিরের বাবা আব্দুল খালিক, মা হাসিনা বেগম, অন্তঃসত্তা স্ত্রী সাবিনা বেগম ও বোন নাজমা বেগম। তারা সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

ঘটনার পর পুরুষশূন্য হয়ে পড়েছে দক্ষিণ লাবু গ্রাম। গ্রেফতার এড়াতে পালিয়ে বেড়াচ্ছেন গ্রামের পুরুষরা।

বিজ্ঞাপন

পুলিশসহ স্থানীয়রা জানিয়েছেন, চার বছর আগে দক্ষিণ লাবু গ্রামের পাশ্ববর্তী গোয়াইন গ্রামের নুরুল ইসলাম খুন হন। এ ঘটনায় নিহত আব্দুল কাদিরসহ গ্রামের লোকজন চার্জশিটভুক্ত আসামি ছিলেন। নুরুল ইসলাম হত্যা মামলার খরচ বহন করা নিয়ে কয়েকদিন ধরে আব্দুল কাদিরের সঙ্গে আসামি আতাফুল, শামসুদ্দিন, লুৎফুরের বিরোধ চলছিলো। শুক্রবার সন্ধ্যায় এ নিয়ে স্থানীয় খেয়াঘাটে আব্দুল কাদিরকে মারধর করা হয়।

নিহত আব্দুল কাদিরের চাচাতো ভাই আব্দুস সালাম জানিয়েছেন, খেয়াঘাটের ঘটনার জেরে রাতে আসামিরা আব্দুল কাদিরের বাড়ি ঘেরাও করে পেট্রোল ঢেলে আগুন দেয়। একপর্যায়ে আগুন থেকে রক্ষা পেতে আব্দুল কাদির ঘরের বাইরে বের হলে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে তাকে হত্যা করা হয়।

এসময় আব্দুল কাদিরকে রক্ষা করতে এগিয়ে গেলে তার বাবা আব্দুল খালিক, চাচা আব্দুস শহীদ, মা হাসিনা বেগম, স্ত্রী সাবিনা বেগম ও বোন নাজমা বেগমকে কুপিয়ে গুরুতর আহত করা হয়।

বিজ্ঞাপন

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল জানিয়েছেন, এ ঘটনায় প্রধান আসামি লুৎফুরসহ ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। নিহত আব্দুল কাদিরের মরদেহ জানাজার পর শনিবার বিকেলে স্থানীয় গোরস্থানে দাফন করা হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশের ৫টি টিম অভিযানে রয়েছে।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন