বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় ৪ মৃত্যু, সংক্রমণ হাজারের নিচে

July 17, 2022 | 4:35 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমিত রোগীর সংখ্যা উভয়ই কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে চারজনের পাশাপাশি শনাক্ত হয়েছেন ৯০০ জন। আগের দিন মৃতের সংখ্যা ছিল পাঁচজন, সংক্রমণ শনাক্ত হয়েছিল ১ হাজার ৭ জনের শরীরে।

বিজ্ঞাপন

রোববার (১৭ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ-মৃত্যুর তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে— গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন বুথ থেকে ৮ হাজার ১৫৮টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয় ৮ হাজার ৯১টি। এর মধ্যে ৯০০টি নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টার তথ্য মিলিয়ে দেশে করোনাভাইরাসের মোট সংক্রমণ শনাক্ত হলো ১৯ লাখ ৯৬ হাজার ৩৪০ জনের শরীরে।

বিজ্ঞাপন

আগের দিন নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৭০ শতাংশ। এদিন শনাক্তের হার ১১ দশমিক ১২ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৮৩ জন। যা আগের দিন ছিল ১ হাজার ৮৫৪ জন।

এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ২৪ হাজার ৯৬০ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৪২ শতাংশ। যা আগের দিন ছিল ৯৬ দশমিক ৩৭ শতাংশ।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে যে চারজনের মৃত্যু হয়েছে, তা নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হলো ২৯ হাজার ২৩৪ জনের। এর মধ্যে ১৮ হাজার ৬৫৯ জন পুরুষ, ১০ হাজার ৫৭৫ জন নারী।

শতকরা হিসেবে পুরুষের মৃত্যু হার ৬৩ দশমিক ৮৩ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৭ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টাতেও দেশে ৮৮০টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি। সবধরনের ল্যাব মিলিয়ে সরকারি ল্যাবের সংখ্যা ৬৫৫, বেসরকারি ল্যাবের সংখ্যা ২২৫।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন