বিজ্ঞাপন

‘রাত ৮টার পর দোকানপাট খোলা পেলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে’

July 19, 2022 | 10:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসস্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, রাত ৮টার পর দোকানপাট ও শপিং মল খোলা থাকলে তাদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে। সরকারের এই সিদ্ধান্ত বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে কঠোরভাবে মনিটর করা হবে বলেও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ জুলাই) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসস্পদ মন্ত্রণালয়ের ভেরিফায়েড ফেসবুক পেজের পাশাপাশি নিজের ফেসবুক পেজেও এক পোস্টে প্রতিমন্ত্রী এ হুঁশিয়ারি দিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, গতকাল সোমবার (১৮ জুলাই) রাত থেকেই এই অভিযান শুরু করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)। নির্ধারিত সময়ের মধ্যে দোকানপাট ও শপিং মল বন্ধ না করায় ওই রাতে (সোমবার রাত) রাজধানীর বায়তুল মোকাররম, দৈনিক বাংলা, পল্টন, ফকিরাপুলসহ বেশকিছু এলাকায় অভিযান চালায় করে ডিপিডিসি’র টিম। তারা প্রথমে মাইকে লাইট বন্ধ করার অনুরোধ করেন। এরপরও যারা বন্ধ করেনি, তাদের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন- নির্দেশ না মানায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন শুরু

বিজ্ঞাপন

প্রতিমন্ত্রী ফেসবুক পোস্টে আরও বলেন, এই সতর্কবার্তা সবার জন্য সমানভাবে প্রযোজ্য। সবার প্রতি অনুরোধ, আমাদের কাজে সহযোগিতা করুন।

দেশে বিদ্যুৎ সংকটের পরিপ্রেক্ষিতে সোমবার বিশেষ বৈঠক হয়। সেই বৈঠকের পর সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানান, গ্যাস সংকটের কারণে বাধ্য হয়ে লোডশেডিং দিতে হচ্ছে। এ সময় দোকানপাট শপিংমল ৮টার মধ্যে বন্ধ রাখতে ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান। পাশাপাশি হুঁশিয়ার করেন, যদি কেউ সরকারের সিদ্ধান্ত অমান্য করে তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন