বিজ্ঞাপন

বেনাপোলে ৭২ ভরি সোনাসহ পাসপোর্টধারী যাত্রী আটক

July 20, 2022 | 7:22 pm

লোকাল করেসপন্ডেন্ট

বেনাপোল (যশোর): ভারতে পাচারের সময় ৮৪৩ গ্রাম ( প্রায় ৭২ ভরি) সোনাসহ এক পাসপোর্টধারী যাত্রীকে আটক করেছে বেনাপোল শুল্ক গোয়েন্দা সদস্যরা। আটক উম্মে সালমার বাড়ী ঢাকার ডেমরা থানার সারুলিয়া এলাকায়।

বিজ্ঞাপন

বুধবার (২০ জুলাই) সকাল ১১টায় বেনাপোল চেকপোস্ট এলাকা থেকে তাকে আটক করা হয়। বেনাপোল শুল্ক গোয়েন্দার সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে মনিরুজ্জামান চৌধুরী জানান, ডিজি মহদয়ের নিকট থেকে জানতে পারি আজ সকালে একজন পাসপোর্ট যাত্রী ভারতে পাচারের উদ্দেশে বিপুল পরিমাণ স্বর্ণ নিয়ে যাচ্ছেন। প্রাপ্ত তথ্য অনুযায়ী সকাল থেকে চেকপোস্টে অবস্থান করি এবং উম্মে সালমা নামে ওই যাত্রীর ওপর নজর রাখি। পরে কাস্টমস ইমিগ্রেশনের কাজ সম্পন্নর পর ভারতে প্রবেশের পূর্বে ওই যাত্রীর গতিরোধ করে তাকে জিজ্ঞাগাসাবাদ করি। প্রথমে স্বীকার না হলেও পরবর্তীতে তিনি তার ব্যাগের ভিতর থেকে পাকা সোনার তৈরি ১০টি চুড়ি ও একটি মোটা চেইন বের করে দেন।

তিনি আরও বলেন, আটককৃত সোনার মোট ওজন ৮৪৩ গ্রাম। যার বর্তমান বাজার মুল্য ৫৫ লাখ টাকা। আটক সোনা বেনাপোল কাস্টমস হাউসে জমা দেওয়া হবে। একইসঙ্গে ওই যাত্রীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন