বিজ্ঞাপন

‘মাশরাফিকে টি-টোয়েন্টিতেই বেশি দরকার’

April 22, 2018 | 4:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সেই ২০০৯ সালে সর্বশেষ টেস্ট খেলেছেন। এরপর পাঁচ বছর সাদা পোশাকেই নামতে পারেননি, নিয়মিত প্রথম শ্রেণীর ম্যাচেও খেলা হয়নি। কয়েক মৌসুম থেকে একটু একটু করে আবার লম্বা দৈর্ঘ্যের ম্যাচ খেলতে শুরু করেছেন, গত বছর জাতীয় লিগেও খেলেছেন। কয়েক দিন আগেই জানিয়েছেন টেস্ট খেলার জন্য অন্তত তিনি শারীরিকভাবে ফিট। তবে জাতীয় দলের নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর কথা থেকে আভাস পাওয়া গেল, সেরকম কোনো ভাবনা এখনো নির্বাচকদের নেই। বরং মাশরাফিকে তারা টি-টোয়েন্টিতে ফেরাতেই বেশি আগ্রহী।

গেল প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি উইকেট ছিল তাঁর, অনেক দিন ধরেই বড় চোট থেকেও দূরে আছেন। টেস্টে আবার ফিরতে পারেন কি না, এমন প্রশ্নও উঠেছে অনেক বার। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও কয়েক মাস আগে বলেছিলেন, মাশরাফি চাইলে তারা ভেবে দেখবেন। বিসিএলের শেষ রাউন্ডে সাউথ জোনের হয়ে খেলবেন মাশরাফি, সেখানেও একটা পরীক্ষা হয়ে যাবে। তবে মিনহাজুল আবেদীন আভাস দিলেন, মাশরাফিকে টেস্টে ফেরানোর চিন্তা তাঁদের খুব একটা নেই।

‘এটা পুরোপুরি ওর এবং বিসিবির ব্যাপার। আমাদের যেটা নির্দেশ দেওয়া হবে ওভাবে এগুবো। মাশরাফি যদি টেস্ট খেলতে চায় তাহলে খেলবে। কিন্তু আমরা চাচ্ছি, টি-টোয়েন্টিতে ও ফিরুক, ওখানে ওকে আমাদের বেশি দরকার।’

বিজ্ঞাপন

গত বছর শ্রীলঙ্কা সফরে টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ার পর বাংলাদেশের হয়ে আর মাঠে নামেননি মাশরাফি।

তবে মিনহাজুল বললেন, বিসিএলে মাশরাফি ভালো করলে সেটা তারা বিবেচনা করবেন, ‘একটা প্লেয়ার একটা ফর্ম থেকে রিটায়ার হয়ে গেলে সেটা বাদ দিয়ে চিন্তা করতে হয়। তারপরও ও ফিরতে চাইলে ওর পারফরম্যান্স চিন্তা করে বিবেচনা করা হবে।’

আফগানিস্তান সিরিজে কাউকে বিশ্রাম দেওয়ার চিন্তা নেই, তাও জানিয়ে দিলেন মিনহাজুল। তার মানে, চোট থেকে মুশফিকরা সেরে উঠলে পূর্ণশক্তির দল নিয়েই আফগানিস্তানের সঙ্গে নামবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/ এএম/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন