বিজ্ঞাপন

ইউএনও’র অপসারণের দাবিতে ব্যবসায়ীদের ধর্মঘট খাগড়াছড়িতে

July 20, 2022 | 5:01 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খাগড়াছড়ি: খাগড়াছড়ির মহালছড়িতে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে ডেকে নিয়ে এক ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেওয়ার প্রতিবাদ দোকানপাট বন্ধ রেখে ধর্মঘট পালন করেছেন ব্যবসায়ীরা। এতে মহালছড়ি বাজারে কেনাকাটা করতে আসা নাগরিকরা ভোগান্তিতে পড়েন। অন্যদিকে, ব্যবসায়ীদের বিক্ষাভ ও ধর্মঘট আহ্বানের পর দুপুর পর্যন্ত নিজ কার্যালয়ে যাননি মহালছড়ির ইউএনও জোবাইদা আক্তার।

বিজ্ঞাপন

বুধবার (২০ জুলাই) সকাল থেকে মহালছড়ি বাজারের সব ধরনের পণ্যের দোকান বন্ধ রেখে এই ঘটনার প্রতিবাদ ও আটক ব্যবসায়ীর মুক্তি এবং ইউএনও’র অপসারণ দাবিত বিক্ষোভ করা হয়।

বুধবার দুপুরে ইউএনও‘র অন্যায়ভাবে সাজা দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেন স্থানীয় ব্যবসায়ীরা। সাধারণ নাগরিকদের অনেককেও সেই মিছিলে অংশ নিতে দেখা যায়। পরে উপজেলা পরিষদ কার্যালয়র সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে ব্যবসায়ী রশিদকে পাহাড় কাটার অভিযাগে অন্যায়ভাবে সাত দিন কারাদণ্ড দেওয়ার প্রতিবাদ জানানো হয়। এসময় অবিলম্বে আটক ব্যবসায়ীর নিঃশর্ত মুক্তি ও ইউএনও’র অপসারণ দাবি করেন বিক্ষোভকারীরা।

বিজ্ঞাপন

মহালছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সুনীল দাশ অভিযাগ করে বলেন, ইউএনও জোবাইদা আক্তার মহালছড়িতে যোগ দেওয়ার পর থেকেই ব্যবসায়ীদের নানাভাবে হয়রানি করে আসছেন। কিন্ডার গার্টেন স্কুল নির্মাণের জন্য ইউএনও’র নিদেশে পাহাড় কাটা হয়েছে। উনার দেখাদেখি অনেকে পাহাড় কেটে সাবাড় করেছেন। কিন্তু পাহাড় না কাটলেও ব্যবসায়ী রশিদকে ব্যবসা প্রতিষ্ঠান থেকে তুলে নিয়ে প্রথমে জরিমানা ও পরে কারাদণ্ড দেওয়া হয়েছে।

অবিলম্বে ব্যবসায়ী রশিদের মুক্তি ও ইউএনওকে অপসারণের দাবি জানান সুনীল দাশ। দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট পালন করা হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

এদিকে, ব্যবসায়ীদের অভিযোগ বিষয়ে জানতে ইউএনও জোবাইদা আক্তারের মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। কার্যালয়ে গিয়েও পাওয়া যায়নি তাকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন