বিজ্ঞাপন

রাতে এডিসি’র ঝুলন্ত, সকালে দেহরক্ষীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার

July 21, 2022 | 5:45 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঢাকা: মাগুরায় খুলনা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) খন্দকার লাবণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। কয়েক ঘণ্টা পরই মাগুরা পুলিশ লাইনসের কনস্টেবল মাহমুদুল হাসানের (২৩) গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। নিজ বন্দুকের গুলিতে তিনি আত্মহত্যা করেছেন বলে পুলিশ জানিয়েছে। কনস্টেবল মাহমুদুল এর আগে এডিসি লাবণীর দেহরক্ষী হিসেবে কর্মরত ছিলেন।

বিজ্ঞাপন

বুধবার (২০ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে মাগুরার শ্রীপুর উপজেলার সারঙ্গদিয়া গ্রামের নানা বাড়িতে সিলিং ফ্যান থেকে ওড়না দিয়ে ঝুলন্ত অবস্থায় লাবণীকে উদ্ধার করা হয়। হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ৩০তম বিসিএসের কর্মকর্তা লাবণী দুই দিন আগে ছুটিতে নানা বাড়ি এসেছিলেন।

অন্যদিকে, বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে মাগুরা পুলিশ লাইনস ব্যারাকের ছাদ থেকে গুলিবিদ্ধ অবস্থায় কনস্টেবল মাহমুদুলের লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশ ধারণা করছে, নিজের নামে ইস্যু করা অস্ত্র দিয়ে আত্মহত্যা করেছেন মাহমুদুল। তার বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পিপলুবাড়িয়া গ্রামে। তিনি মাগুরায় বদলি হয়ে আসেন মাস দেড়েক আগে।

স্বজনদের বরাত দিয়ে পুলিশ বলছে, খন্দকার লাবণীর স্বামী তারেক আবদুল্লাহ বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক (এডি)। তিনি ক্যানসারে আক্রান্ত হয়ে এখন ভারতে চিকিৎসাধীন। লাবণী-তারেক দম্পতির মধ্যে দ্বন্দ্ব চলছিল বেশ কিছুদিন ধরে। এর জের ধরে গত সপ্তাহ দুয়েকের মধ্যে দুই বার আত্মহত্যার চেষ্টা করেছেন লাবণী। বুধবার রাতেও তিনি ওই বিরোধের জের ধরেই আত্মহত্যা করে থাকতে পারেন।

বিজ্ঞাপন

পুলিশ আরও বলছে, কনস্টেবল মাহমুদুল ভোরে ব্যারাকের ছাদে নিজের নামে ইস্যু করা শটগান দিয়ে আত্মহত্যা করে থাকতে পারেন। গুলির শব্দ শুনে বাকি পুলিশ সদস্যরা ছাদে দিয়ে তাকে মৃত অবস্থায় দেখতে পান।

পুলিশ সুপার জহিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, পুলিশ কনেস্টেবল মাহমুদুল হাসান কিছুদিন আগে লাবণীর দেহরক্ষী ছিলেন। তাদের দু’জনেরই আত্মহত্যার তথ্য পাওয়া গেছে। তবে আত্মহত্যার কারণ এখনো জানা যায়নি। তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য মাগুরা সদর হাসপাতালে নেওয়া হয়েছে। ময়নাতদন্ত শেষে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে। দু’জনের মৃত্যুর ঘটনায় কোনো যোগসূত্র রয়েছে কি না, সেটিও খতিয়ে দেখা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন