বিজ্ঞাপন

ব্যাটিং অর্ডার নিয়ে অভিযোগ করলেন মোসাদ্দেক

April 22, 2018 | 5:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

গত কয়েক দিন ধরেই মোসাদ্দেক হোসেনকে নিয়ে তুমুল আলোচনা। কেন্দ্রীয় চুক্তিতে কেন নেই, সেটা নিয়ে বার বার প্রশ্ন করা হলেও স্পষ্ট উত্তর দিতে পারেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। চুক্তি থেকে বাদ পড়া নিয়ে মোসাদ্দেকের অবশ্য কোনো অভিযোগ নেই। তবে বিসিএলেও ব্যাটিং অর্ডারে নিচে নামা নিয়ে নিজের খেদটা জানিয়ে দিলেন সরাসরি।

গত বছর প্রিমিয়ার লিগে চার-পাঁচে ব্যাট করে আলো ছড়িয়েছেন মোসাদ্দেক। জাতীয় দলে সুযোগ পেয়েছেন এর আগেই, সেটি দুই হাত ভরিয়ে কাজেও লাগিয়েছেন। এরপর চোখের সমস্যায় সেই যে দক্ষিণ আফ্রিকা সফর থেকে বাদ পড়লেন, ক্যারিয়ারও চলতে শুরু করল উল্টো পথে। বিপিএলে তেমন কিছু করতে পারলেন না, ছয়-সাতের আগে ব্যাট করারও সুযোগ হয়নি।

এরপর এই বছর আবাহনীর হয়ে প্রিমিয়ার লিগেও নিজেকে হারিয়ে খুঁজলেন, নামতে নামতে সেই ছয়-সাত। বিসিএলে সর্বশেষ সাউথ জোনের হয়ে তো আটে ব্যাট করতে হয়েছে। তবে আটে নেমেই করেছেন সেঞ্চুরি, আভাস দিয়েছেন নিজেকে ফিরে পাচ্ছেন। আটে নামা নিয়ে অভিযোগটা আজ মিরপুরে রাখঢাক না করেই সরাসরি জানিয়ে দিলেন মোসাদ্দেক।

বিজ্ঞাপন

‘এই জায়গাতে আমার অভিযোগ আছে। আমি জাতীয় দলে যে জায়গায় খেলি ওইটা হয়ত ঠিক আছে। কারণ ওই জায়গায় (উপরে) যারা খেলে তাদের নিয়ে বলার কিছু নাই। কিন্তু এর মানে এই না যে ঘরোয়াতে আমি সাত নম্বর বা আট নম্বরে খেলব। এই জায়গায় আমার অভিযোগ আছে। আমি আশা করব টিম ম্যনেজমেন্ট এইটা দেখবে। কারণ আমি সরাসরি হয়তো কাউকে কিছু বলতে পারব না। আমি আশা করব নির্বাচকরা খেয়াল করবে।’

কিন্তু আগে ছয়-সাতে নেমেও তো অনেক ম্যাচ বাঁচানো ইনিংস খেলেছেন। এবার তা হলো না কেন? মোসাদ্দেকের ব্যাখ্যা, ‘আগে যে বছর আবাহনী চ্যাম্পিয়ন হলো আমি ছয়-সাতে অনেক অবদান রেখেছি, এবার দল জিতলেও আমি পারিনি। কিন্তু বেশ কয়েকটা ম্যাচ দেখলে দেখবেন আমি চার-পাঁচ ওভার ব্যাট করার সুযোগ পেয়েছি। আমরা তো ক্রিস গেইলও না, আন্দ্রে রাসেলও না যে চাইলেই নেমে ছয় মারবো। আমাদের বডি ওইভাবে সাপোর্টও করে না। পরিস্থিতি এমন ছিল যে নেমেই মারতে হতো। সেটা একদিন হয়েছে, একদিন হয়নি। আমাদের কালচারের সঙ্গেই বডি ওইভাবে বিল্ড করার ব্যাপার নাই।’

এই মুহূর্তে নিজের চোট নেই বলেই দাবি করলেন। বললেন, ফিটনেস নিয়েও কোনো সমস্যা নেই। মোসাদ্দেক যত শিগগির তার চেনা ফর্মে ফিরে আসবেন, সেটা নিজের জন্য যেমন, জাতীয় দলের জন্যও মঙ্গল।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/ এএম/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন