বিজ্ঞাপন

একজন বর্ষীয়ান রাজনীতিবিদকে হারালাম: শিক্ষা উপমন্ত্রী

July 23, 2022 | 2:24 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো : জাতীয় সংসদের ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেছেন, ফজলে রাব্বীর মৃত্যুতে আমরা একজন বর্ষীয়ান রাজনীতিবিদকে হারালাম।

বিজ্ঞাপন

শনিবার (২৩ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘ফজলে রাব্বী মিয়া অষ্টম শ্রেণিতে পড়া অবস্থায় রাজনীতির সঙ্গে যুক্ত হন। ওই বছর আইয়ুব খান পাকিস্তানে মার্শাল ল’ চালু করেছিলেন। তখন তিনি মার্শাল ল’ বিরোধী আন্দোলনে জড়িয়ে পড়েন। ১৯৬২-৬৩ সালে শিক্ষা কমিশনের রিপোর্টের বিরুদ্ধে তিনি আন্দোলন করেছিলেন।’

১৯৭১ সালে ফজলে রাব্বী মিয়া মুক্তিযুদ্ধে যোগ দেন। তিনি ১১ নম্বর সেক্টরে সাহসিকতার সঙ্গে যুদ্ধ করেন। এ ছাড়া বাংলাদেশের স্বাধীনতার পক্ষে বৈশ্বিক জনমত গড়ে তুলতেও তিনি কাজ করেন।

গাইবান্ধা-৫ আসন থেকে ফজলে রাব্বী মিয়া সাতবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ১৯৮৬ সালের তৃতীয়, ১৯৮৮ সালের চতুর্থ, ১৯৯১ সালের পঞ্চম, ১৯৯৬ সালের সপ্তম, ২০০৮ সালের নবম, ২০১৪ সালের দশম এবং ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচিত হন।

বিজ্ঞাপন

শিক্ষা উপমন্ত্রী প্রয়াতের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বাংলাদেশ সময় শুক্রবার (২৩ জুলাই) দিবাগত রাত ২টার দিকে যুক্তরাষ্ট্রের মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফজলে রাব্বী মিয়ার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। প্রায় ৯ মাস ধরে দেশের বাইরে চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন