বিজ্ঞাপন

চবির ৩৮২ কোটি টাকার বাজেট ঘোষণা

July 23, 2022 | 5:28 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ৩৪তম বার্ষিক সিনেট সভায় চলতি বছরের ৩৮২ কোটি ৪১ লাখ টাকা বাজেট ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ড. এ আর মল্লিক ভবনে (প্রশাসনিক ভাবন) উপাচার্যের সম্মেলন কক্ষে ভিসি অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে বাজেট ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান।

বাজেটে এবারও সর্বোচ্চ বরাদ্দ রাখা হয়েছে বেতন ভাতা খাতে। এই খাতে বরাদ্দের পরিমাণ ২৪৬ কোটি ৩৮ লাখ টাকা, যা মোট বাজেটের ৬৪ দশমিক ৪৩ শতাংশ। গবেষণায় বরাদ্দ রাখা হয়েছে ৬ কোটি ৫৫ লাখ টাকা, যা মোট বাজেটের ১ দশমিক ৭১ শতাংশ। পণ্য ও সেবা বাবদ সহায়তা হিসেবে ৪৮ কোটি ২৩ লাখ টাকা, যা মোট বাজেটের ১২ দশমিক ৬১ শতাংশ, পেনশনের জন্য বরাদ্দ রাখা হয়েছে ৬১ কোটি ৫ লাখ টাকা, যা মোট বাজেটে ১৫ দশমিক ৯৬ শতাংশ, গাড়ির জ্বালানি খাতে ৪ কোটি ৩০ লাখ টাকা, যা মোট বাজেটের ১ দশমিক ১২ শতাংশ।

প্রস্তাবিত মূল বাজেটের ৩৮২ কোটি ৪১ লাখ টাকার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে ৩৫৬ কোটি ৪৮ লাখ এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় ২২ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে ৩ কোটি ৯৩ লাখ টাকা অতিরিক্ত ব্যয় ধরা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন