বিজ্ঞাপন

সার দুর্নীতির মামলায় বিএডিসি’র সাবেক ২ কর্মকর্তার যাবজ্জীবন

July 24, 2022 | 6:39 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: কিশোরগঞ্জের ভৈরবে বিএডিসি’র সার কেলেঙ্কারিতে দুদকের করা মামলায় দুই জনকে যাবজ্জীবন ও তিন জনকে অর্থদণ্ডসহ সাত বছরের কারাদণ্ড দিয়েছেন ময়মনসিংহের জেলা বিশেষ জজ আদালত। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলো- কিশোরগঞ্জ বিএডিসির (সার) সাবেক যুগ্ম পরিচালক আহাদ আলী ও ভৈরবের বিএডিসির (সার) ভারপ্রাপ্ত সহকারী পরিচালক রেজাউল করিম।

বিজ্ঞাপন

আর ৭ বছরের দণ্ডপ্রাপ্তরা হলো- নরসিংদীর হাজিপুর নয়াপাড়ার মৃত ফজলু মিয়ার ছেলে মো. হারিছুল হক, কিশোরগঞ্জ অষ্টগ্রাম বাঙ্গালপাড়ার মৃত চুনীলাল রায়ের ছেলে লিটন রায় ও নরসিংদীর বেলাবোর মো. মজিবুর রহমান খানের ছেলে সারোয়ারুল আলম সবুজ।

রোববার (২৪ জুলাই) বিকেলে ময়মনসিংহের বিশেষ জজ আদালতের বিচারক মো. শাহাদত হোসেন এ আদেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৬ নভেম্বর কিশোরগঞ্জের ভৈরবে মজুদ সার না থাকায় ও সারের ঘাটতি হওয়ায় বিএডিসি’র (সার) যুগ্ম পরিচালক মোহাম্মদ শহীদুল্লাহ শেখ বাদী হয়ে মামলা করেন। ১০ জুলাই ২০১৫ সালে মামলায় দুদকের দেওয়া তদন্ত প্রতিবেদন চার্জশিট আদালতে দাখিল হয়। আদালত ১৭ জন সাক্ষীর সাক্ষ্য ও শুনানি শেষে এ আদেশ দেন।

বিজ্ঞাপন

মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন দুদকের আইনজীবী কাজী শফিকুল হাসান। আর আসামি পক্ষের আইনজীবী মোহাম্মদ ফজলুল হক, মকবুল হোসেন ভূঁইয়া মামলা পরিচালনা করেন।

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন