বিজ্ঞাপন

৫ লাখ টাকা ‘ভাড়ায়’ লিখিত পরীক্ষা, মৌখিকে এসে ধরা

July 25, 2022 | 5:37 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: পাঁচ লাখ টাকায় ভাড়া করে অন্যজনের মাধ্যমে লিখিত পরীক্ষায় পাস করে মৌখিকে এসে ধরা পড়েছেন এক নিয়োগপ্রার্থী। চট্টগ্রামে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার সময় হাতের লেখা মিলিয়ে এ জালিয়াতি উদঘাটন করেন জেলা প্রশাসনের কর্মকর্তারা।

বিজ্ঞাপন

সোমবার (২৫ জুলাই) সকালে মৌখিক পরীক্ষার সময় জালিয়াতির অভিযোগে আটক ওই প্রার্থীকে পরে পুলিশের কাছে সোপর্দ্দ করে জেলা প্রশাসন। আটক মো. মুজিবুর রহমানের (৩০) বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেরানীহাট এলাকায়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কশিনার প্লাবন কুমার বিশ্বাস সারাবাংলাকে জানান, ২০২০ সালে প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের জন্য জারি করা নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী গত ২২ এপ্রিল লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় মুজিবুরের হয়ে অন্য একজন অংশ নেন। মুজিবুর উত্তীর্ণ হন।

গত কয়েকদিন ধরে প্রতিদিন ১০০ জন করে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীর মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছিল। সোমবার মুজিবুর মৌখিক পরীক্ষায় অংশ নিতে আসেন। এ সময় তার হাতের লেখার সঙ্গে লিখিত পরীক্ষাপত্রের লেখা মেলানো হয়। লেখা মিল না থাকায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে সে কক্সবাজারের পেকুয়ার মানিক নামে তার এক বন্ধুর মাধ্যমে পাঁচ লাখ টাকায় একজনকে ভাড়া করে লিখিত পরীক্ষায় অংশ নেওয়ার কথা স্বীকার করেন বলে জানান সহকারী কমিশনার প্লাবন।

বিজ্ঞাপন

স্বীকারোক্তির পর মুজিবুরকে আটক করে পুলিশের কাছে সোপর্দ্দ করা হয়। তার বিরুদ্ধে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের মাধ্যমে নিয়মিত মামলা দায়ের করা হবে বলে জেলা প্রশাসনের এই কর্মকর্তা জানান।

এর আগে, গত ১ জুন চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের রাজস্ব শাখা ও বিভিন্ন উপজেলা ও মহানগরের ভূমি কার্যালয়ে অফিস সহায়ক পদে নিয়োগ প্রত্যাশী ১৫ জনকে আটক করা হয়েছিল। তারাও অন্যজনের মাধ্যমে লিখিত পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন