বিজ্ঞাপন

মহাসড়কে ট্রাক থামিয়ে গরু ডাকাতি, মূল হোতাসহ গ্রেফতার ৫

July 26, 2022 | 6:58 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজবাড়ী: আন্তঃজেলা ডাকাত চক্রের মূল হোতাসহ পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে রাজবাড়ী পুলিশ। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ জুলাই) সকালে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলো— রাজবাড়ীর পাংশা উপজেলার পূর্ব বাগদুলী গ্রামের আফজাল মোল্লার ছেলে ডাকাত সর্দার আকবর মোল্লা (৩৮), তার সহযোগী জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার পোল্লাকান্দি গ্রামের মুসলিম ওরফে মছির উদ্দিন ওরফে বাবুর ছেলে মমিনুল ওরফে মমিন ওরফে রূপচাঁন (৩৫), মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার জিয়নপুর গ্রামের মৃত শেখ মজিবর রহমানের ছেলে ইয়াকুব আলী শেখ ড্রাইভার (৩৮), লক্ষীপুর সদর উপজেলার সমশেরাবাদ গ্রামের হাবিবুর রহমানের ছেলে শাহিন মোল্লা (২৭) ও মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার পাড়াগ্রামের মো. রব্বানীর ছেলে মো. সুজন (২৬)।

এ বিষয়ে শাকিলুজ্জামান জানান, গ্রেফতারকৃতরা দেশের বিভিন্ন মহাসড়কে গরু বোঝাই ট্রাক ও পিকাপ থামিয়ে গরু ডাকাতি করতেন। মূলত মধ্যরাতে নিজেদের ট্রাক নিয়ে গরু বোঝাই ট্রাকের পিছু নিতেন তারা। সুযোগ বুঝে সেই ট্রাকের চালককে ট্রাক থামাতে বাধ্য করে অস্ত্রের মুখে নিজেদের ট্রাকে তুলে নিতেন গরু। খামার বা কৃষকের গোয়াল ঘর থেকেও গরু ডাকাতি করত চক্রটি। তারপর বিভিন্ন জেলায় নিয়ে এসব গরু সস্তায় বিক্রি করে দিতেন তারা।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, কালুখালী থানার একটি গরু বোঝাই পিকাপ ডাকাতির মামলা তদন্ত করতে গিয়ে সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাকটি শনাক্ত করা হয়। তারই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার ভোরে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বাজার এলাকা থেকে ডাকাত চক্রের মূল হোতা আকবর মোল্লাসহ পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়। একইসঙ্গে তাদের হেফাজত থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃতদের প্রত্যেকের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় চুরি, ডাকাতিসহ একাধিক করে মামলা রয়েছে বলেও জানান পুলিশ সুপার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন