বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, বিএনপির নেতার নামে মানহানির মামলা

July 26, 2022 | 7:03 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি ও অশালীন বক্তব্য দেওয়ায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে মানহানির মামলা হয়েছে। আবু সাঈদ চাঁদের ওই বক্তব্য প্রচারের অভিযোগে আরও আট জনকে মামলায় আসামি করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ জুলাই) রাজশাহী মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে বাদী হয়ে আদালতে মামলাটি দায়ের করেছেন সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

মানহানি মামলার বাকি আসামিরা হলেন— আতিক হাসান (২৫), বাবুল হোসেন (৩০), সিমুল সরকার (২৫), শামিম সরকার (২৭), মুকুল হোসেন (৩০), হেলাল উদ্দিন রিয়াল (২৫) ও জাহাঙ্গীর আলম (২৮)।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার জানান, আইনজীবীর মাধ্যমে তিনি মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আল্লাম আসামিদের আগামী ২৬ সেপ্টেম্বর আদালতে হাজির হতে সমন জারি করেছেন।

বিজ্ঞাপন

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ২২ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টায় রাজশাহীর বাঘা উপজেলার বারশতদিয়াড় হাবিবুরের মোড়ে এক জনসভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে অশালীন বক্তব্য দিয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। তার ওই বক্তব্য প্রচারের পর থেকেই আওয়ামী লীগের পক্ষ থেকে বিক্ষোভ-সমাবেশ চলছে।

মামলার বিষয়ে জানতে চাইলে আবু সাঈদ চাঁদ দাবি করেন, তিনি প্রধানমন্ত্রীকে নিয়ে কোনো অশালীন বক্তব্য দেননি। এটি প্রতিহিংসামূলক রাজনৈতিক মামলা। রাজনীতির কারণেই তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

তবে মামলার বাদী বলেছেন, আবু সাঈদ চাঁদ যে বক্তব্য দিয়েছেন তা পেনড্রাইভ ও সিডিতে আদালতে দাখিল করা হয়েছে। তিনি রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত বক্তব্য দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন