বিজ্ঞাপন

শেষ ওভারের ‘ভূত’ ধরেছে মোস্তাফিজদের

April 23, 2018 | 9:53 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আবারো শেষ ওভারে গিয়ে হারতে হলো বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে। জয়পুরে আইপিএলের ২১তম ম্যাচে রাজস্থান রয়েলসের বিপক্ষে মোস্তাফিজ-রোহিত শর্মারা হেরেছে ৩ উইকেটে। ২ বল হাতে রেখে জয় তুলে নেয় রাজস্থান।

আগে ব্যাট করা মুম্বাই ৭ উইকেটে তোলে ১৬৭ রান। ১৯.৪ ওভারে ৭ উইকেট হারানো রাজস্থান জয়ের বন্দরে পৌঁছে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ৫ ম্যাচের চারটিতেই শেষ ওভারে গিয়ে হেরেছে। ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে চেন্নাই। একই সমান ম্যাচ আর পয়েন্ট নিয়ে দুইয়ে পাঞ্জাব। ৫ ম্যাচের চারটিতেই হেরে ২ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরে মুম্বাই।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে আগের ম্যাচে মোস্তাফিজ ৪ ওভারে উইকেটশূন্য থেকে দিয়েছিলেন ৫৫ রান। তার টি-টোয়েন্টি ক্যারিয়ারে সেটা সবচেয়ে খরুচে বোলিং। রাজস্থানের বিপক্ষে ফিজের বোলিং ফিগার ৪-০-৩৫-১। চাপের মুহূর্তে নিজের শেষ ওভারে উইকেট নিলেও খরচ করেন ১৫ রান।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নেমে মুম্বাই ওপেনার সূর্যকুমার যাদব ৪৭ বলে ৬টি চার আর ৩টি ছক্কায় করেন ৭২ রান। এভিন লুইস কোনো রান না করেই ফেরেন। ইশান কিশান ৪২ বলে করেন ৫৮ রান। কাইরন পোলার্ড ২১ রান করেন। রোহিত শর্মা প্রথম বলেই রান আউট হন। আইপিএলে অভিষিক্ত ক্যারিবীয়ান তরুণ রাজস্থানের জোফরা আরচার ৪ ওভারে ২২ রান খরচায় তুলে নেন তিনটি উইকেট। কুলকার্নী দুটি আর উদানকাট একটি উইকেট লাভ করেন।

১৬৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে রাজস্থানের ওপেনার ও অধিনায়ক আজিঙ্কা রাহানে ১৪ রান করেন। সঞ্জু স্যামসন ৩৯ বলে করেন ৫২ রান। বেন স্টোকসের ব্যাট থেকে ২৭ বলে আসে ৪০ রান। রাজস্থান ১৮ বলে ৪৩ রানের দূরত্বে থাকতে ১৮তম ওভারে মোস্তাফিজকে বোলিংয়ে ফেরান রোহিত। প্রথম বলেই হেনরিখ ক্লাসেনকে বিদায় করেন মোস্তাফিজ। সেই ওভারে ১ উইকেট পেলেও ১৫ রান খরচ করেন এই পেসার। ১৮ ওভার শেষে রাজস্থান তখন ১২ বলে ২৮ রানের দূরত্বে দাঁড়িয়ে। ১৯তম ওভারে জাসপ্রিত বুমরাহ ১৮ রান দিয়ে মুম্বাইয়ের জয়কে কিছুটা হলেও দূরে ঠেলে দেন।

জয়ের জন্য শেষ ওভারে ১০ রান দরকার ছিল রাজস্থানের। হারদিক পাণ্ডিয়া প্রথম বলে জোফরা আরচারকে (৮) তুলে নিলেও দ্বিতীয় বলে চার ও চতুর্থ বলে ছক্কা মেরে রাজস্থানকে রোমাঞ্চকর জয় এনে দেন কৃঞ্চপ্পা গৌতম। ১১ বলে চারটি চার আর দুটি ছক্কা হাঁকিয়ে অপরাজিত থাকেন গৌতম।

বিজ্ঞাপন

মুম্বাইয়ের হারদিক পান্ডিয়া ২.৪ ওভারে ২৫ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট। দুটি উইকেট পান জাসপ্রিত বুমরাহ। মোস্তাফিজ ছাড়াও একটি করে উইকেট পেয়েছেন মিচেল ম্যাকক্লেনাঘান এবং ক্রুনাল পান্ডিয়া।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন