বিজ্ঞাপন

জবি ভিসিসহ ৫ জনকে লিগ্যাল নোটিশ

July 27, 2022 | 7:59 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্যসহ পাঁচজনকে বিশ্ববিদ্যালয়টির সাংবাদিক সমিতির (জবিসাস) সহ-সভাপতি মহিউদ্দিন রিফাত এর পক্ষে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে৷

বিজ্ঞাপন

বুধবার (২৭ জুলাই) ঢাকা জজ কোর্টের আইনজীবী খাদেমুল ইসলাম রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশ পাঠান।

জবি উপাচার্য পদাধিকারবলে জবিসাসের প্রধান উপদেষ্টা। এছাড়াও সমিতির অপর দুই উপদেষ্টা বিশ্বিবদ্যালয়ের ট্রেজারার ও শিক্ষক সমিতির সভাপতি এবং জবিসাসের সাধারণ সম্পাদক ও কার্যনির্বাহী কমিটির সদস্যদেরও এই নোটিশ পাঠানো হয়।

নোটিশে বলা হয়— গত ১৩ জুলাই জবিসাসের বর্তমান সভাপতি রবিউল আলম উচ্চ শিক্ষার জন্য ভারত চলে যান। তাছাড়া তিনি চলতি বছরের শুরু থেকে বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কোনো গণমাধ্যমে কাজ করছেন না। তাই সমিতির গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি রবিউল আলম আর জবিসাসের সাধারণ সদস্য নন। এমতাবস্থায় গঠনতন্ত্র অনুমতি সমিতির সহ-সভাপতি রিফাত মহিউদ্দিন ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালনের অধিকারী। কিন্তু সমিতির সাধারণ সম্পাদকসহ কার্যনিবার্হী কমিটির অন্য সদস্যরা রিফাত মহিউদ্দিনকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়তিত্ব প্রদানে গড়িমসি করছেন।

বিজ্ঞাপন

এমন অবস্থায় আগামী তিন কার্যদিবসের মধ্যে রিফাত মহিউদ্দিনকে দায়িত্ব প্রদানে বিশ্ববিদ্যালয়ের উপাচর্যসহ জবিসাসের তিন উপদেষ্টার হস্তক্ষেপ কামনা করা হয়। অন্যথায় পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

নোটিশে সমিতির বর্তমান সভাপতি বিদেশে অবস্থান করায় তার পদ শূন্য ঘোষণা করে রিফাত মহিউদ্দিনকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়ার আহ্বান জানানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন