বিজ্ঞাপন

পিএফএ বর্ষসেরা সালাহ

April 23, 2018 | 10:39 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে ৪১ গোল করে দারুণভাবে বিশ্ব ফুটবলে নিজেকে আলোচনায় নিয়ে এসেছেন মিশরের মোহামেদ সালাহ। মৌসুম জুড়ে অসাধারণ পারফরম্যান্সে এবার প্রফেশনাল ফুটবলার অ্যাসোসিয়েশনের (পিএফএ) ২০১৭-১৮ মৌসুমের বর্ষসেরার পুরস্কার জিতলেন লিভারপুলের এ মিশরীয় ফরোয়ার্ড। আনফিল্ডের ক্লাবটিতে নিজের প্রথমে মৌসুমেই এই পুরস্কার জিতলেন তিনি।

লিভারপুলের তারকা এই ফরোয়ার্ড ইংলিশ প্রিমিয়ার লিগে ৩১ গোল করে ইতিমধ্যেই ক্রিস্টিয়ানো রোনালদো ও লুইস সুয়ারেজদের সর্বোচ্চ গোলের রেকর্ড ছুঁয়ে ফেলেছেন। ৩৮ ম্যাচের প্রিমিয়ার লিগের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোলের মালিক হয়েছেন সালাহ। তার আগে অ্যালান শিয়েরার, লুইস সুয়ারেজ ও ক্রিস্টিয়ানো রোনালদোও ৩১টি করে গোল করেছিলেন। চলতি মৌসুমে ইংলিশ ক্লাব ফুটবলের সেরাদের সেরা হিসেবে পিএফএ সালাহকে বেছে নিয়েছে।

শীর্ষে থাকার দৌড়ে লিভারপুলের ২৫ বছর বয়সী সালাহ পেছনে ফেলেছেন ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইন, টটেনহামের হ্যারি কেইন, ম্যানচেস্টার সিটির লিরোই সেইন, ডেভিড সিলভা ও ম্যানচেস্টার ইউনাইটেডের ডেভিড ডি গিয়াকে।

বিজ্ঞাপন

লিভারপুলের সপ্তম খেলোয়াড় হিসেবে এ পুরস্কার জিতলেন সালাহ। ২০১৪ সালে লুইস সুয়ারেজের পর লিভারপুলের কোনো ফুটবলার প্রথম এ পুরস্কার জিতলেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন