বিজ্ঞাপন

পুলিশের গুলিতে ৮ মাসের শিশু নিহতের ঘটনায় তদন্ত কমিটি

July 28, 2022 | 10:23 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে ভোটের ফলাফলকে কেন্দ্র করে সহিংসতার জের ধরে পুলিশের গুলিতে আট মাসের শিশু নিহতের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসন, পুলিশ ও নির্বাচন কমিশনের তিন কর্মকর্তাকে কমিটির সদস্য করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ জুলাই) ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহাবুব রহমান তদন্ত কমিটি গঠনের তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, তদন্ত কমিটিকে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

যে তিন জনকে নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে তারা হলেন— অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাম কৃষ্ণ বর্মন, অতিরিক্ত পুলিশ সুপার মির্জা তারেক আহমেদ বেগ ও জেলা নির্বাচন কর্মকর্তা সফিকুল ইসলাম।

আরও পড়ুন- নির্বাচনি সংহিসতায় পুলিশের গুলিতে শিশুর মৃত্যু

বিজ্ঞাপন

এর আগে, বুধবার (২৭ জুলাই) রানীশংকৈলে উপজেলার বাচোর ইউনিয়নের ভাঙ্গবাড়ি বিএস নিম্নমাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটের ফলাফলকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় পুলিশের গুলিতে আট মাসের ওই শিশু নিহত হয়।

ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, তিন নম্বর ভোটকেন্দ্রে প্রিজাইডিং অফিসার ভোটগ্রহণ শেষে ফলাফলের পর উত্তেজিত জনতা ওখানে যে পুলিশের প্যাট্রল পার্টি ছিল, তাদের ঘিরে ফেলে। এক পর্যায় তাদের অবরুদ্ধ করে রাখে। তাদের বোঝানোর চেষ্টা করা হয়। যখন কিছুতেই বুঝানো যাচ্ছিল না, তখন পুলিশ লাঠিলার্জ করে এবং গ্যাস গানও ফারায় করে।

পুলিশ সুপার বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনার জন্য কেউ দায়ী হলে তদন্ত প্রতিবেদনের মাধ্যমে তা বের হয়ে আসবে। এ ঘটনায় একটি মামলা দায়েরের প্রক্রিয়াও চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন