বিজ্ঞাপন

প্রথম টি-টোয়েন্টিতে আগে বোলিংয়ে বাংলাদেশ

July 30, 2022 | 4:50 pm

স্পোর্টস ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে আগে বোলিং করবে বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিন।

বিজ্ঞাপন

শনিবার (৩০ জুলাই) হারারের স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি। আজকের আগে নিজেদের শেষ পাঁচ টি-টোয়েন্টির পাঁচটিতেই জিতেছে জিম্বাবুয়ে আর বাংলাদেশে নিজেদের সর্বশেষ পাঁচ ম্যাচের মধ্যে জয় পেয়েছে কেবল একটিতে।

নতুন এক বাংলাদেশ মাঠে নেমেছে আজ। মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ- এই পাঁচ সিনিয়রের একজনও নেই আজ বাংলাদেশ একাদশে। দেড় যুগের বেশি সময় পর পাঁচ সিনিয়রের একজনকে ছাড়াও মাঠে নেমেছে বাংলাদেশ।

গত ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল থেকে খুব বেশি পরিবর্তন করা হয়নি। ওয়েস্ট ইন্ডিজে খুব একটা সুবিধা করতে না পারলেও ওপেনিংয়ে এনামুল হক বিজয় ও মুনিম শাহরিয়ারকেই রাখা হয়েছে। আছেন নাজমুল হোসেন শান্তও।

বিজ্ঞাপন

জিম্বাবুয়ের উইকেট স্পিনারদের চেয়ে পেসারদের জন্যই বেশি সহায়ক। সেভাবেই বাংলাদেশের একাদশ নির্বাচন করা হয়েছে। মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম তিন পেসারকে রাখা হয়েছে একাদশে। একমাত্র স্পিনার  ফর্মে থাকা নাসুম আহমেদ।

বাংলাদেশ একাদশ: এনামুল হক বিজয়, মুনিম শাহরিয়ার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ: রেজিস চাকাভা, ক্রেইগ আরভিন (অধিনায়ক), ওয়েসলি মাধেভেরে, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, রায়ান বার্ল, লুক জঙ্গোয়ে, ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড এনগারাভা, টানাকা চিভাঙ্গা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন