বিজ্ঞাপন

২০১৯ এর পর ক্রিকেটকে বিদায় জানাবেন যুবরাজ

April 23, 2018 | 11:51 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

জাতীয় দলের হয়ে সবশেষ টেস্ট খেলেছেন ২০১২ সালের ডিসেম্বরে। টি-টোয়েন্টি খেলেছেন ২০১৭ সালের ফেব্রুয়ারিতে। আর ওয়ানডেতে ভারতের ৩৬ বছর বয়সী অলরাউন্ডার যুবরাজ সিং সবশেষ ম্যাচ খেলেছেন গত বছরের জুনে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এরপর থেকেই জাতীয় দলে ব্রাত্য যুবি।

আন্তর্জাতিক ক্রিকেটকে এখনও বিদায় বলেননি যুবরাজ। আপাতত অবসরের ঘোষণা দেওয়ার ইচ্ছে নেই বলেও জানালেন তিনি, ‘আমি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলতে চাই। জাতীয় দল না হলেও যেকোনো প্রতিযোগিতায় খেলা চালিয়ে যেতে চাই। ২০১৯ এর পরেই ক্রিকেটকে বিদায় বলে দেব।’

ভারতের ২০১১ বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন যুবরাজ। সেবার ৩৬২ রানের পাশাপাশি ১৫টি উইকেট নিয়ে  টুর্নামেন্ট সেরার পুরস্কারও পেয়েছিলেন। এছাড়া, ২০০৭ সালে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়েও অবদান রেখেছিলেন তিনি। বর্তমানে যুবরাজ আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলছেন।

বিজ্ঞাপন

যুবরাজ আরও যোগ করেন, ‘সব ক্রিকেটারই নিজের শেষটা অনুভব করতে পারে। তখনই সে অবসরের ঘোষণা দেয়। আমি ২০০০ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলছি। ১৭-১৮ বছর হয়ে গেছে। ক্রিকেটকে এক সময় বিদায় বলতে হবেই। আমি ২০১৯ পর্যন্ত নিজের খেলাটা চালিয়ে যেতে ইচ্ছুক। এরপরই না হয় অবসরের ঘোষণা দেব।’

৪০ টেস্টের ক্যারিয়ারে যুবরাজ তিনটি সেঞ্চুরি, ১১টি হাফ-সেঞ্চুরিতে করেছেন ১ হাজার ৯০০ রান। ৫৮ টি-টোয়েন্টির ক্যারিয়ারে করেছেন ১ হাজার ১৭৭ রান। আর জাতীয় দলের জার্সিতে তিনি খেলেছেন ৩০৪টি ম্যাচ। যেখানে ২৭৮ ইনিংসে ১৪টি সেঞ্চুরি আর ৫২টি হাফ-সেঞ্চুরিতে করেছেন ৮ হাজার ৭০১ রান।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন