বিজ্ঞাপন

টানা তৃতীয়বারের মতো জার্মান সুপার কাপ জিতল বায়ার্ন

July 31, 2022 | 2:02 pm

স্পোর্টস ডেস্ক

২০২২/২৩ মৌসুম শুরুর আগে প্রথম শিরোপা জার্মান সুপার কাপে মাঠে নামে বায়ার্ন মিউনিখ এবং আরবি লাইপজিগ। এই ম্যাচে অভিষেক হয় লিভারপুল থেকে বায়ার্নে নাম লেখানো সাদিও মানে। অভিষেক ম্যাচে গোলও করেছেন আর জিতেছেন নিজের প্রথম শিরোপাও। আট গোলের রোমাঞ্চকর ম্যাচে ৫-৩ গোলের ব্যবধানে জিতে টানা তৃতীয় ও রেকর্ড দশমবারের মতো জার্মান সুপার কাপের শিরোপা ঘরে তুলেছে বায়ার্ন। শেষ সাতবারের মধ্যে ছয়বারই জার্মান সুপার কাপের চ্যাম্পিয়ন হয়েছে তারা।

বিজ্ঞাপন

জার্মান সুপার কাপের ইতিহাসে এটাই সর্বোচ্চ গোলের রেকর্ড। এর আগে ১৯৮৯ সালের ম্যাচে সাত গোলের জন্ম দিয়েছিল বরুসিয়া ডর্টমুন্ড এবং বায়ার্ন। ইউলিয়ান নাগেলসম্যানের দল কাল রাতে রোমাঞ্চ ছড়িয়ে রেকর্ডটি নতুন করে লিখিয়েছে।

গোলে ভরপুর ম্যাচটিতে প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে মাত্র ১৪ মিনিট। কর্নার থেকে আসা বলে নিচু শট নিয়ে জালের ঠিকানা খুঁজে নেন তরুণ মিডফিল্ডার জামাল মুসিয়ালা। এর ১৭ মিনিট পর বায়ার্নের জার্সিতে নিজের প্রথম প্রতিযোগিতামূলক গোল করেন সাদিও মানে।

ম্যাচে অবশ্য আরও দুইবার জালের ঠিকানা খুঁজে নিয়েছিলেন মানে। কিন্তু দুইবারই অফসাইডের কারণে বাতিল হয়ে যায় সেই গোল। প্রথমার্ধের বিরতিতে যাওয়ার ঠিক আগে বায়ার্নকে তিন গোলের লিড এনে দেন বেনজামিন পাভার্দ। তখন মনে হচ্ছিল একপেশেই হতে চলেছে ম্যাচটি।

বিজ্ঞাপন

কিন্তু বিরতির পর পরিস্থিতি পাল্টে যায়। ৫৬ মিনিটে লাইপজিগের আন্দ্রে সিলভার হেড বুন্দেসলিগা চ্যাম্পিয়নদের গোলপোস্টে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়। এর তিন মিনিট পর লাইপজিগের গোলের খাতা খোলেন মার্সেল হলস্টেনবার্গ।

৬৫ মিনিটে নাব্রির গোলে আবারও তিন গোলের ব্যবধান ধরে রাখে বায়ার্ন (১-৪)। লাইপজিগ এরপরও ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছে। ৭৭ মিনিটে ক্রিস্টোফার এনকুকু ও ৮৯ মিনিটে দানি ওলমো গোল করে ব্যবধান কমান (৩-৪)। যোগ করা সময়ের ৮ মিনিটে ম্যাচের শেষ কিকে গোল করেন বদলি হয়ে নামা বায়ার্ন তারকা লেরয় সানে। মৌসুমের প্রথম শিরোপা জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে বায়ার্ন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন