বিজ্ঞাপন

১৬ বছর পর কমিউনিটি শিল্ড জিতল লিভারপুল

July 31, 2022 | 2:15 pm

স্পোর্টস ডেস্ক

দুই হেভিওয়েট সাইনিং দুই দলে। আর দুই দলের মুখোমুখি লড়াই বেশ কয়েক মৌসুম ধরেই ছড়াচ্ছে বাড়তি উত্তেজনা। এবার এফএ কমিউনিটি শিল্ডে মুখোমুখি লিভারপুল এবং ম্যানচেস্টার সিটি। শেষ পর্যন্ত এই লড়াইয়ে হাসিটা লিভারপুলের মুখে। লিভারপুলের অভিষিক্ত ডারউইন নুনেজ গোল করলেও ম্যানচেস্টার সিটির এর্লিং হালান্ড করেছেন হতাশ। আর এতেই ম্যানসিটিকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে দীর্ঘ ১৬ বছর পর কমিউনিটি শিল্ড জিতল লিভারপুল।

বিজ্ঞাপন

কিং পাওয়ার স্টেডিয়ামে ১৬ তম কমিউনিটি শিল্ড শিরোপা জিতে ঠিক ১৬ বছরের অপেক্ষা ফুরিয়েছে ইয়্যুর্গেন ক্লপের দল।

দ্বৈরথের আগে সবার নজর ছিল দুই দলের আক্রমণভাগের নতুন অস্ত্র আর্লিং হালান্ড ও ডারউইন নুনেজের দিকে। হালান্ডকে হতাশা উপহার দিয়ে প্রথম দফা বিজয়ের হাসি হেসেছেন নুনেজ। ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড অ্যানফিল্ডের দলটিকে এগিয়ে নেওয়ার পর সমতা টানেন জুলিয়ান আলভারেজ। মোহামেদ সালাহ লিভারপুলকে আবার এগিয়ে নেওয়ার পর শেষ মুহূর্তে ব্যবধান বাড়ান অভিষিক্ত ডারউইন নুনেজ।

ম্যাচের ২১তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে যায় লিভারপুল। বাঁ দিক থেকে থিয়াগো বল বাড়ান সালাহকে। এই ফরোয়ার্ডের পাস ডি-বক্সের বাইরে পেয়ে ডান পায়ের জোরাল শটে ঠিকানা খুঁজে নেন ইংলিশ ডিফেন্ডার অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড।

বিজ্ঞাপন

২১ মিনিটে লিভারপুলকে এগিয়ে যায় আলেকজান্ডার-আরনল্ডের গোলে। ৭০ মিনিটে সিটিকে সমতা এনে দেন বদলি নামা আর্জেন্টাইন ফরোয়ার্ড আলভারেজ। ৮৩ মিনিটে মোহাম্মদ সালাহর করা পেনাল্টি গোলে আবারও এগিয়ে যায় লিভারপুল। ভিএআরের রিভিউয়েই পেনাল্টিটা পায় লিভারপুল। দলবদলে হইচই ফেলা উরুগুইয়ান তারকা ডারউইন নুনিয়েজের হেড হাতে লাগে রুবেন দিয়াসের। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে হেডে নিজেই তৃতীয় গোল করেন ২৩ বছর বয়সী নুনিয়েজ। লিভারপুলের তিনটি গোলেই অবদান রেখেছেন মিসরীয় তারকা সালাহ।

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন