বিজ্ঞাপন

লোডশেডিংয়ের প্রতিবাদে বরিশালে গণসংহতির বিক্ষোভ

August 1, 2022 | 7:39 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: লোডশেডিং ও জনভোগান্তির প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে গণসংহতি আন্দোলন। সোমবার (১ আগস্ট) বেলা ১১টায় বরিশাল নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হল চত্বরে কর্মসূচি শুরু হয়।

বিজ্ঞাপন

এতে সভাপতিত্ব করেন গণসংহতি আন্দোলনের বরিশাল জেলা কমিটির আহ্বায়ক দেওয়ান আবদুর রশিদ। এসময় বিদ্যুৎ লুটপাটকারীদের শাস্তি নিশ্চিত করা, নবায়নযোগ্য জ্বালানি খাতে বরাদ্দ বৃদ্ধির দাবি জানান।

সমাবেশে বক্তারা বলেন, ‘দেশ ভয়াবহ সংকটের দিকে ধাবিত হচ্ছে। দেশে যে বিদ্যুৎ সংকট চলছে, তাতে জনমনে নাভিশ্বাস উঠেছে। ধারণা করা হচ্ছে, এ সংকট গভীর থেকে গভীরতর হবে। চলমান বিদ্যুৎ-সংকটের কারণে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কৃষি উৎপাদন ব্যাহত হওয়ার সংবাদ আসছে বিভিন্ন গণমাধ্যমে। এর মধ্যে সার উৎপাদন কমানো হয়েছে। অচিরেই দেশে খাদ্যসংকট দেখা দিতে পারে। সরকারের বিভিন্ন মহল উদ্ভূত পরিস্থিতির জন্য আন্তর্জাতিক বাজার দামের ঊর্ধ্বমুখিতাকে দায়ী করছে। মূলত এ পরিস্থিতির জন্য সরকারের লোকজনের দুর্নীতি-লুটপাট, ভুল নীতি ও অব্যবস্থাপনা দায়ী।’

সংগঠনের জেলা কমিটির সদস্য সাকিবুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন- সদস্য সচিব আরিফুর রহমান, সদস্য নজরুল ইসলাম খান, ইয়াসমিন সুলতানা ও হাসিব আহমেদ, ছাত্র ফেডারেশনের বরিশাল জেলা কমিটির সভাপতি জাবের মোহাম্মদ, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক জামান কবিরসহ অন্যরা।

বিজ্ঞাপন

এ সময় সংহতি প্রকাশ করে বক্তব্য দেন গণঅধিকার পরিষদ বরিশাল জেলা কমিটির সদস্য সচিব রফিকুল ইসলাম রাসেলসহ অনেকে।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন