বিজ্ঞাপন

গোরস্থানের গোসল ঘরে নড়ে উঠলো নবজাতকটি

April 23, 2018 | 2:27 pm

।।  সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা মৃত ঘোষণার পর আজিমপুর কবরস্থানের গোসল ঘরে নড়েচড়ে উঠে এক নবজাতক। এরপর শিশুটিকে ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করে লাইফ সাপোর্টে রাখা হয়।

সোমবার (২৩ এপ্রিল) সকালে আজিমপুর কবরস্থানে এই ঘটনা ঘটে। এদিন সকাল সাড়ে সাতটায় ঢাকা মেডিকেল হাসপাতালে (ডিএমসিএইচ) শারমিন-মিনহাজ দম্পতির কোলজুড়ে আসেন ওই শিশু।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই শিশুকে মৃহদেহের গোসল ঘরে গায়ে পানি দেয়ার সময় হঠাৎ নড়ে-চড়ে ওঠে। এতে চারপাশের সবাই বেশ অবাক হয়ে যান। তখনই তাকে আজিমপুর মাতৃসদন কেন্দ্রের জরুরি বিভাগে নেয়া হয়। পরে সেখান থেকে শিশুটিকে ঢাকা শিশু হাসপাতালে পাঠানো হয়।

বিজ্ঞাপন

আজিমপুর কবরস্থানের কর্মী মোহরার হাফিজুল ইসলাম জানান, সকাল ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে একটি নবজাতকে মৃত অবস্থায় দাফন করতে নিয়ে আসে। তাকে গোসল করতে নিয়ে গেলে শরীরে পানি দেওয়ার সঙ্গে সঙ্গেই সঙ্গেই নড়াচড়া করে ওঠে শিশুটি।

শিশুটির বাবা মিনহাজ উদ্দিন সাংবাদিকদের জানান, তাদের বাড়ি ঢাকা জেলার ধামরাই উপজেলার সিলামপুরে। গত শনিবার রাত ১টার দিকে তার স্ত্রীকে ঢামেক হাসপাতালের ১০৫ নম্বর ওয়ার্ডের ৪ নম্বর বেডে ভর্তি করা হয়। বাচ্চা জন্ম নেওয়ার পর পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। চিকিৎসকরা মৃত ঘোষণা করায় সকালে আজিমপুর কবরস্থানে শিশুটিকে দাফন করতে যান তার মামা শরিফুল ইসলাম। পরে সেখানে কেঁদে ওঠায় তাকে পুনরায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বিজ্ঞাপন

ঢাকা শিশু হাসপাতালসূত্রে জানা গেছে, দুপুর সাড়ে ১২টার দিকে শিশুটিকে সেখানে নিয়ে আসা হয়। এখন তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। শিশুটি এখনও আশঙ্কামুক্ত নয়।

এ বিষয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ডিএমসিএইচ) সংশ্লিষ্ট ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসকদের সঙ্গে বার বার চেষ্টা করেও কোনো মন্তব্য পাওয়া যায়নি।

সারাবাংলা/ইউজে/এমআইএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন