বিজ্ঞাপন

ভারতকে হারিয়ে সাফের শিরোপা জয়ের স্বপ্ন বাংলাদেশের

August 4, 2022 | 12:57 pm

স্পোর্টস ডেস্ক

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে অপরাজিত থেকে ফাইনালে বাংলাদেশ। শুক্রবার (৫ আগস্ট) টুর্নামেন্টের ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন এবং স্বাগতিক ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। গ্রুপ পর্বে ভারতকে ২-১ গোলে পরাজিত করেছিল বাংলাদেশ। আর এই জয়ই শিরোপা জয়ে বাংলাদেশকে যোগাচ্ছে অনুপ্রেরণা। সাফের শিরোপা নিয়েই দেশে ফেরার স্বপ্ন বুনছে পল স্মলির দল।

বিজ্ঞাপন

গ্রুপ পর্বের এমন পারফরম্যান্সে আত্মবিশ্বাসী দলের ম্যানেজার বিজন বড়ুয়াও। ভারত থেকে এক ভিডিও বার্তায় এসবই জানিয়েছেন তিনি। ‘শুরু থেকেই আমাদের দলটা ভারসাম্যপূর্ণ ছিল এবং আমি এটা আগে থেকে বলে আসছি। আমি নিজেও খেলোয়াড় ছিলাম, তো এই ছেলেদের অনুশীলন দেখেই বুঝতে পেরেছিলাম যে এরা ফাইনাল খেলবে। অনুশীলনে সব খেলোয়াড় উজ্জীবিত ছিল।’—বলেন বিজন বড়ুয়া।

ফাইনালে জয়ের জন্যই খেলবে বাংলাদেশ। আর সেভাবেই পরিকল্পনা সাজাচ্ছেন পল স্মলিং। এমনটা জানিয়ে বিজন বড়ুয়া বলেন, ‘ফাইনালে আমরা অবশ্যই জিততে চাই। বিগত সময়ে (রাউন্ড রবিন লিগে) আমরা যেমন ভারতের বিপক্ষে জিতেছিলাম, সেই একইভাবে জিততে চাই। কোচ সেভাবে পরিকল্পনা সাজাচ্ছেন। সে অনুযায়ী আশা করি ফাইনাল খেলবো আমরা।’

এদিকে কার্ডের খাড়ায় পড়ে ফাইনাল মিস করবেন বাংলাদেশের মিডফিল্ডার শহিদুল ইসলাম। এছাড়া শংকা জেগেছে টুর্নামেন্টে বাংলাদেশের সর্বোচ্চ গোলদাতা মিরাজুল ইসলামকে নিয়েও। চোটে পড়ে ছিটকে যাওয়ার সম্ভবনা রয়েছে তার। দলের অপরিহার্য দুই সদস্যকে পাওয়া না গেলেও আত্মবিশ্বাসের কমতি নেই।

বিজ্ঞাপন

তবে এতেও চিন্তার কোনো কারণ দেখছেন না বিজন। তিনি বলেন, ‘দলে একটু সমস্যা আছে, যেহেতু শহীদুল ইসলাম গত ম্যাচে লাল কার্ড পেয়েছে। মিরাজুল ইসলামের একটু ইনজুরি আছে। এর বাইরে সবাই সুস্থ আছে। তবে আমার মনে হয়, আমাদের দলে যত খেলোয়াড় আছে, তারা ১৯-২০, এখানে কোনও সমস্যা হবে না। কোচও সেভাবে পরিকল্পনা সাজাবেন। আশা করি, ফাইনাল আমরা জিতবো।’

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন