বিজ্ঞাপন

বাড়তি ভাড়ায় চলছে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী আঞ্চলিক রুটের বাস

August 7, 2022 | 6:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চাঁপাইনবাবগঞ্জ: সরকার নির্ধারিত বাড়তি ভাড়ায় চাঁপাইনবাবগঞ্জ থেকে চলাচল করছে রাজশাহী, ঢাকা ও আঞ্চলিক রুটের বাস।

বিজ্ঞাপন

রোববার (৭ আগস্ট) সকাল ৮টায় শহরের বিশ্বরোড় মোড়ের গেটলক কাউন্টারের টিকেট মাস্টার মোহাম্মদ আলি ও লোকাল বাস কাউন্টারে মাস্টার আইয়ুব আলী জানান, সকাল থেকে গেটলক ও মহানন্দা এক্সপ্রেস ২০ টাকা বাড়তি ভাড়ায় (১১০ টাকা) চলাচল করছে। তাছাড়া রাজশাহীগামী লোকাল বাস আগের ভাড়া ৮০ টাকার জায়গায় ৯০ টাকা ভাড়ায় চলাচল করছে।

ঢাকাগামী বাসগুলো নতুন বাড়তি ভাড়া ৮৫০ টাকা ও শিবগঞ্জ, রহনপুর থেকে ৯০০ টাকায় টিকেট বিক্রি করছে কাউন্টার থেকে। তবে রাজশাহীগামী গেটলক ও মহানন্দা এক্সপ্রেস স্বাভাবিক চললেও লোকাল গাড়ি চলছে অন্য দিনের থেকে অনেক কম।

লোকাল গাড়ির চালক হামিদুল জানান, রাজশাহী যাওয়া আসা করতে (১ ট্রিপ) তেল খরচ ও স্টাফদের বেতন ওঠে না। তাই লোকসানের কারণে মালিকরা গাড়ি ট্রিপ ধরতে দেয় না।

বিজ্ঞাপন

এদিকে নাচোল, গোমস্তাপুর ও নওগা রুটে সরকার নির্ধারিত ভাড়া থেকে কম নিয়ে বাস চলাচল করলেও সড়কে চলাচলকারী অবৈধ সিএনজি, অটোরিক্সায় যাত্রী চলে যাওয়ার কারণে এ রুটে অনেক মালিক বাসের ট্রিপ বাতিল করছে। এ রুটে চলাচলকারী বাসের মালিক বাবুল হোসেন বলেন, ‘রাস্তা থেকে অবৈধ অটোরিকসা, সিএনজি, ভটভটি বন্ধ হলে আরও কম ভাড়ায় এ রুটে বাস চালাতে পারবেন।’

রহনপুর পর্যন্ত সরকার নির্ধারিত ভাড়া ৭২ টাকার স্থলে ৬৫ টাকা, নাচোল ৬০ টাকার স্থলে ৫৫, আমনুরা ৩৫ টাকার স্থলে ৩০ টাকা এবং নওগাঁ সাপাহার এর ১৭০ টাকার স্থলে ১৫৫ টাকা ভাড়ায় চলাচল করছে বলে জানান জেলা মিনিবাস মালিক গ্রুপের নেতা শাহিন মিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন