বিজ্ঞাপন

হেলিকপ্টার দুর্ঘটনা: র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালকের মৃত্যু

August 9, 2022 | 4:43 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রশিক্ষণ চলাকালে হেলিকপ্টারে যান্ত্রিক ত্রুটির কারণে হওয়া দুর্ঘটনায় আহত র‍্যাব ফোর্সেস’র এয়ার উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গত ২৭ জুলাই ঢাকার নবাবগঞ্জে এই হেলিকপ্টার দুর্ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ আগস্ট) বিকেল ৩টায় র‌্যাব সদর দফতরের মিডিয়া শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৭ জুলাই প্রশিক্ষণকালে হেলিকপ্টারে যান্ত্রিক ত্রুটির কারণে ঢাকার নবাবগঞ্জে দুর্ঘটনা ঘটনা ঘটে। পরে পরবর্তীতে লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনকে উদ্ধার করে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওই দুর্ঘটনায় মেরুদণ্ডে গুরুতর আঘাতপ্রাপ্ত হওয়ায় পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য গত ৫ আগস্ট তাকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পাঠানো হয়।

খন্দকার আল মঈন আরও জানান, গত ৬ আগস্ট তার মেরুদণ্ডের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। কিন্তু অন্যান্য শারীরিক জটিলতার কারণে তার অবস্থার অবনতি হয়। পরবর্তীতে ৯ আগস্ট আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। তার এই অকাল মৃত্যুতে র‍্যাব ফোর্সেস এ কর্মরত সকল সদস্য গভীরভাবে শোকাহত ও মর্মাহত। তার মৃত্যুতে দেশ একজন অত্যন্ত দক্ষ পাইলট এবং চৌকস সেনা কর্মকর্তাকে হারাল।

মৃত্যুকালে লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেন বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি তার পরিবারে পিতা, মাতা, স্ত্রী ও দুই পুত্র সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিজ্ঞাপন

লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের অকাল মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ স্বরাষ্ট্রমন্ত্রী, সেনাবাহিনী প্রধান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, আইজিপি, র‍্যাব মহাপরিচালক ও সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা গভীর শোক প্রকাশ করেছেন। একইসঙ্গে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন তারা।

সারাবাংলা/ইউজে/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন