বিজ্ঞাপন

দখলদার সরকার অবৈধভাবে দেশ শাসন করছে: আমির খসরু

August 11, 2022 | 6:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙামাটি: বাংলাদেশের মানুষ অবৈধ সরকার থেকে মুক্তি পেতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ‘দেশের মানুষের ভোটাধিকার, মানবাধিকার, বাকস্বাধীনতা, আইনের শাসন, জীবনের নিরাপত্তা, গণতান্ত্রিক ও রাজনৈতিক অধিকার কেড়ে নিয়ে একটি দখলদার সরকার অবৈধভাবে দেশ শাসন করছে। এই অবস্থা থেকে উত্তরণের বিষয়টি আমাদের মনে রাখতে হবে। এখানকার থেকে উত্তরণের একমাত্র পথ হচ্ছে আন্দোলন। রাঙামাটি থেকেও আপনাদের আন্দোলনের প্রস্তুতি নিতে হবে।’

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে রাঙামাটি জেলা ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত এক শোকসভায় প্রধান অতিথির বক্তব্য আমির খসরু এসব কথা বলেন।

সভায় জেলা বিএনপির সভাপতি দীপেন তালুকদারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের আলম শামীম, সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ানসহ জেলা ও কেন্দ্রীয় বিএনপির নেতারা। রাঙামাটি জেলা বিএনপির সাবেক সভাপতি মো. শাহ আলমের স্মরণে এই শোকসভা অনুষ্ঠিত হয়।

আমির খসরু বলেন, ‘আন্দোলনের মাধ্যমে দেশে একটি নিরপেক্ষ সরকার আমাদের গঠন করতে হবে। অবৈধ সংসদ বাতিল করতে হবে। অবৈধ সরকারকে সরাতে হবে। সরকার তাদের সুবিধার জন্য যে নির্বাচনী আইন পরিবর্তন করেছে সেগুলো সঠিকভাবে নিয়ে আসতে হবে।’

বিজ্ঞাপন

বাংলাদেশের মানুষের অধিকার কেড়ে নেওয়ার জন্য সরকার যে সমস্ত ধারা করেছে সেগুলো বাতিল করা হবে। কালো আইন বাতিল করা হবে বলেও জানান বিএনপির এই নেতা।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন