বিজ্ঞাপন

১২ ঘণ্টা পর উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চলে ট্রেন চলাচল শুরু

August 15, 2022 | 10:48 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: মহানগরীর ধীরাশ্রম এলাকায় পঞ্চগড়গামী ‘দ্রুতযান এক্সপ্রেস’ ট্রেনের যাত্রীবাহী চারটি বগি লাইনচ্যুত হয়ে একটি বগি উল্টে যাওয়ার ১২ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল শুরু হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১৫ আগস্ট) সকাল ৯টার দিকে মিটার গেজ লাইনে ট্রেন চলাচল শুরু হয়।

রোববার (১৪ আগস্ট) রাত সোয়া ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এসময় ‘দ্রুতযান এক্সপ্রেস’ ট্রেনের ঘ, ঙ, চ, ছ বগি লাইনচ্যুত হয়। ঘটনাস্থলেই ‘চ’ বগিটি উল্টে যায়। এ ঘটনায় কয়েকজন আহত হয়েছেন। দুর্ঘটনা পরপরই রাত ১২টার দিকে ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো. রেজাউল ইসলাম বলেন, ‘রোববার রাতে ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হওয়ার পর দেশের উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চলের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে রাত ১২টার দিকে লাইনচ্যুত বগিগুলো উদ্ধার কাজ শুরু করে। সকাল ৯টার দিকে মিটার গেজ লাইনে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল শুরু হয়। তবে ব্রডগেজ লাইনে ট্রেন চলাচল শুরু হতে আরও সময় লাগবে।’

বিজ্ঞাপন

এ ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। আগামী ৭ কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমার নির্দেশ দেওয়া হয়েছে।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘হামলাকারীরা চিহ্নিত সন্ত্রাসী, দ্রুত বিচারের আওতায় আনা হবে’আগস্টকে দ্রোহের মাস হিসেবে পালন করুন: রব‘আইন প্রয়োগ হবে সন্ত্রাসীদের ওপর, শিক্ষার্থীদের ওপর নয়’৫ ঘণ্টা পর শিক্ষকদের জিম্মায় ১২ শিক্ষার্থীর মুক্তিকুবি শিক্ষকদের ক্যাম্পাসে প্রবেশে বাধা, মানববন্ধন করলেন ৬ জনইন্টারনেট বন্ধের ধাক্কায় জুলাইয়ে রেমিট্যান্স ১৯০ কোটি ডলারশিক্ষার্থী হতাহত ও ধ্বংসযজ্ঞে সিভাসু শিক্ষকদের উদ্বেগশিক্ষার্থী আটক হলে ‘উদ্ধার করবে’ চবি প্রশাসনআবু সাঈদ নিহতের ঘটনায় সাক্ষ্য নেবে বিচার বিভাগীয় তদন্ত কমিশনশেখ হাসিনার নেতৃত্বের প্রতি অকুণ্ঠ সমর্থন আইসিসি প্রসিকিউটরের সব খবর...
বিজ্ঞাপন